ভিডিও

নতুনরূপে সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্ত্বর

নেই ছিনতাই ও মলম পার্টির দৌরাত্ম্য

প্রকাশিত: জুন ১৫, ২০২৪, ০৪:১২ দুপুর
আপডেট: জুন ১৫, ২০২৪, ০৯:৪৬ রাত
আমাদেরকে ফলো করুন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ার হাটিকুমরুল গোলচত্ত্বর উত্তরবঙ্গের প্রবেশদ্বার হিসেবে খ্যাত। এ মহাসড়ক দিয়ে বগুড়া, রংপুর দিনাজপুর, রাজশাহী, কুষ্টিয়া, ঝিনাইদহের অধিকাংশ মানুষ ঈদে শিকড়ের টানে ঘরে ফেরে।

ঈদের আগে উল্লাপাড়ার হাটিকুমরুল চত্বরের চিরচেনা দৃশ্যপট এবার পাল্টে গেছে। সেই যানজট আর যাত্রী দুর্ভোগের এই স্থানটি ঈদের দু’দিন আগেই অনেকটা ফাঁকা হয়ে গেছে। আজ শনিবার (১৫ জুন) সকাল থেকেই ঢাকা-বগুড়া ও ঢাকা-রাজশাহী মহাসড়কের এই সংযোগস্থলে যানবাহন অনেক কমে গেছে। গত বৃহস্পতিবার থেকে শুক্রবার রাত পর্যন্ত এই এলাকায় থেমে থেমে যানবাহন চলাচল করে।

এতে রাজধানী থেকে উত্তরবঙ্গগামী যানবাহনগুলো কিছুটা ভোগান্তির শিকার হয়। কিন্তু আজ শনিবার (১৫ জুন) সকাল থেকে এই মহাসড়কে আর যানজট চোখে পড়েনি। তবে ঈদে ঘরে ফেরা অনেক যাত্রীকে খোলা ট্রাকে বা অন্যান্য যানবাহনে তাদের গন্তব্যে যেতে দেখা গেছে।

ঢাকা থেকে বগুড়াগামী একটি খোলা ট্রাকের যাত্রী আকবর ও সাকিল জানান, গতকাল শুক্রবার দিনগত রাত ১২টার পর কোন কোচে আসন না পাওয়ায় তারা খোলা ট্রাকে উঠতে বাধ্য হয়েছেন। তবে গাজীপুর থেকে টাঙ্গাইলের এ্যালেংগা পর্যন্ত রাস্তায় জ্যামে আটকা ছিলেন বেশ কয়েক ঘন্টা। বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর থেকে গাড়ির চাপ থাকলেও যানজট নেই। হাটিকুমরুল গোলচত্বর অংশ বেশ ফাঁকা। এ অবস্থা ঈদের দু’দিন আগে ইতোপূর্বে তারা কখনও দেখেনি। 

স্থানীয় বাসিন্দা বাবলা তালুকদার জানান, দীর্ঘদিন ধরে দুই ঈদের আগে হাটিকুমরুল গোলচত্বর এলাকায় ঈদের আগের রাত পর্যন্ত চরম যানজটের সৃষ্টি হতো। এতে অমানুষিক দুর্ভোগ পোহাতেন ঈদে বাড়ি ফেরা মানুষেরা। কিন্তু এবছর হাইওয়ে পুলিশের যথাযথ দায়িত্ব পালনের কারণে এই অঞ্চলের যানজট নেই বললেই চলে। বস্তুতঃ এবার হাটিকুমরুলের চিরচেনা দৃশ্যপট একেবারেই পাল্টে গেছে। 

হাটিকুমরুল হাইওয়ে থানার ট্রাফিক পরিদর্শক মনিরুল ইসলাম জানান, এবছর ঈদের এক সপ্তাহ আগে থেকে সিরাজগঞ্জ জেলা পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, আনসার ও কমিউনিটি পুলিশিং এর স্থানীয় সদস্যদের সহযোগিতা নিয়ে হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশ মহাসড়কে ব্যাপক তৎপরতা চালায়। ফলে এখানে বড় ধরনের যানজটের সৃষ্টি হয়নি।

আর এতে ঈদে ঘরে ফেরা মানুষেরা অনেক স্বস্তিতে এই পথে নিরাপদে চলাচল করছেন। একই সঙ্গে পুলিশের ব্যাপক নজরদারির ফলে এবার হাটিকুমরুল এলাকায় ছিনতাই, পকেটমার বা মলমপার্টির সদস্যরা তেমন অপকর্ম করতে সাহসী হচ্ছে না। আর এসব কারণে হাটিকুমরুল গোলচত্বর হয়ে উত্তরবঙ্গের যাত্রীদের ঈদযাত্রা বেশ নিরাপদ হয়েছে বলে তিনি মনে করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS