ভিডিও

বহিঃশত্রুর হাত থেকে দেশকে রক্ষার সক্ষমতা আছে : সেনাপ্রধান

প্রকাশিত: জুন ১৫, ২০২৪, ০৮:০৮ রাত
আপডেট: জুন ১৫, ২০২৪, ০৮:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বহিঃশত্রুর যেকোনো আক্রমণ থেকে দেশকে রক্ষা করতে বাংলাদেশ সেনাবাহিনীর সক্ষমতা রয়েছে।

শনিবার (১৫ জুন) দুপুরে পদ্মা সেতুর দক্ষিণ পাশে শরীয়তপুরে জাজিরার নাওডোবাতে অবস্থিত শেখ রাসেল সেনানিবাসে পতাকা উত্তোলন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সেনাপ্রধান বলেন, ‘আমরা শান্তিপ্রিয়, কারও সঙ্গে ঝগড়া চাই না। কিন্ত কেউ যদি আমাদের সঙ্গে অযথা বিভেদ সৃষ্টি করতে আসে, সেক্ষেত্রে আমরা বসে থাকব না।’

 

এর আগে এই সেনানিবাসে ৯ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে ১২৯ ব্রিগেড সিগন্যাল কোম্পানির পতাকা উত্তোলন করেন তিনি। এ সময় সেনাপ্রধান গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধের বীর শহীদদের।

শফিউদ্দিন আহমেদ আরও বলেন, ‘১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিরক্ষা নীতির আলোকে প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনায় প্রণীত হয় ফোর্সেস গোল ২০৩০। আজকের এই পতাকা উত্তোলনের মাধ্যমে ফোর্সেস গোল ২০৩০ এর আরেক ধাপ বাস্তবায়িত হলো।’

অনুষ্ঠানে সাবেক পানিসম্পদ মন্ত্রী একেএম এনামুল হক শামীম, জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তাসহ জেনারেল অফিসার কমান্ডিং ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সাভার এরিয়া, সেনাসদর ও সাভার এরিয়ার ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারাসহ জেসিও ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS