ভিডিও

গাইবান্ধায় দুই গ্রামে ঈদুল আজহা উদযাপন

প্রকাশিত: জুন ১৬, ২০২৪, ১২:২৫ দুপুর
আপডেট: জুন ১৬, ২০২৪, ১২:২৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগেই গাইবান্ধার সাদুল্লাপুর ও পলাশবাড়িতে উদযাপন করা হচ্ছে পবিত্র ঈদুল আজহা। এই দুই উপজেলার দুটি গ্রামের শতাধিক মানুষ এই ঈদ পালন করছেন। 

রোববার (১৬ জুন) সকাল পৌনে ৯টায় সাদুল্লাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের বুজরুক জামালপুর গ্রামের পূর্বপাড়া জামে মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়। 

এতে ইমামতি করেন মাওলানা মো. সাইফুল ইসলাম। এ সময় ওই এলাকার শিশু-কিশোর, বৃদ্ধ-যুবকসহ শতাধিক মুসল্লি ঈদের জামাতে অংশ নেয়। 


নামাজ শেষে বিশেষ মোনাজাত ও একে অপরকে জড়িয়ে ধরে আলিঙ্গন (কোলাকুলি) করেন মুসল্লিরা। নামাজের পর কোরবানির প্রস্তুতিও রয়েছে তাদের।

ঈদুল আজহার জামাতে অংশ নেওয়া মুসল্লিরা জানান, তারা গত কয়েক বছর থেকেই ওই গ্রামে প্রায় ৪০ থেকে ৫০টি পরিবার দুই ঈদ পালন করে আসছেন। তারা সবাই একই সঙ্গে সমাজের মসজিদে ঈদের নামাজ আদায় করে থাকেন।

নামাজ শেষে ঈদের জামাতের ইমাম মাওলানা মো. সাইফুল ইসলাম জানান, চাঁদ দেখার ভিত্তিতে মুসলিম বিশ্বের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করছি, যা কুরআন ও সহীহ্ হাদিস সম্মত। এসময় বিশ্বের সকল মুসলিমদেরকে ঐক্য হওয়ার আহ্বান জানিয়ে আগামীতে মধ্যেপ্রাচ্যের সঙ্গে মিল রেখেই সকল মুসলিম একসঙ্গে ঈদ উদযাপন করবেন বলে প্রত্যাশা রাখেন তিনি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS