ভিডিও

রংপুরের তারাগঞ্জে স্বপ্নের ঘরে প্রথম ঈদ উদযাপন করলো ১১৯ পরিবার

প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০৮:২৮ রাত
আপডেট: জুন ১৯, ২০২৪, ০৯:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি : গৃহহীন ও ভাসমান অবস্থায় অন্যের জমিতে বা বাড়িতে থাকা মানুষগুলোর এবারে ঈদ কেটেছে অন্যবারের চেয়ে আলাদা। নিজের জমি হবে আর সেই জমিতে দুইটি পাকাঘর, রান্নাঘর ও ল্যাট্রিন থাকবে এমনটা কখনই আশা করেননি তারা। তবে তারা স্বপ্ন দেখতেন নিজের একটি ঘরের। তা বাস্তবে রুপ পাওয়ায় তাদের এখন সীমাহীন আনন্দ।

এবার প্রধানমন্ত্রীর উপহারে নতুন বাড়িতে ঈদ উদযাপন করেছেন রংপুরের তারাগঞ্জ উপজেলার হাড়িয়ারকুঠি ইউনিয়নের হাতীবান্দা আশ্রয়ন-২ প্রকল্পে ৩১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। উপজেলার ৫টি ইউনিয়নে আশ্রয়ন-২ প্রকল্পে ১১৯টি পরিবারকে জমির দলিলসহ ঘর দেয়া হয়েছে।

ঈদের দিন গত সোমবার (১৭ জুন) বিকেল ৩টায় উপজেলার হাড়িয়ারকুঠি ইউনিয়নের হাতিবান্দা আশ্রয়ন প্রকল্প গিয়ে দেখা যায়, নিজ নিজ ঘরে সবাই একত্রে প্রথমবারের মতো ঈদ উদযাপন করছেন তারা। সকাল থেকে আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের পরিবারের সদস্যদের মধ্যে আনন্দের সীমা নেই। নতুন ঘরে ঈদ করতে পেরে আশ্রয়ন প্রকল্পের শিশুরাও উচ্ছ্বসিত। ঈদে পরিবার পরিজন নিয়ে পোলাও রান্না করতে ব্যস্ত সময় পার করছেন তারা।

রিকশা চালক আতিকুর রহমান বলেন, আগে আমার ঘর ছিলো না। বউ বাচ্চাকে নিয়ে অনেক কষ্টে ছিলাম ভাই। সরকার আমাদের ঘর দিয়েছে সেই ঘরে ঈদ করছি। এর চেয়ে আনন্দের কী হতে পারে। পাকা ঘরে থাকার কথা স্বপ্নেও ভাবিনি। কিন্তু সেই স্বপ্নপূরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আলতাফ হোসেন বলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্যারের সার্বিক পর্যবেক্ষণ ও সহযোগিতায় ঈদের আগে গৃহহীন পরিবারগুলোকে ঘর দেওয়া সম্ভব হয়েছে।

উপজেলা নিবার্হী অফিসার মো. রুবেল রানা জানান, প্রধানমন্ত্রী উপহারের ঘরে প্রথমবারের মতো ভূমিহীন ও গৃহহীন পরিবার নিজেদের জমিতে ও নিজেদের পাকা ঘরে ঈদ করতে পারছেন। এটি তাদের জন্য অবশ্যই অনেক আনন্দের। অসহায় পরিবারগুলোর কাছে এটি বেচে থাকার নতুন অবলম্বন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS