ভিডিও

পাঁচবিবির ছোট যমুনা নদীর বড়মানিক ব্রিজকে ঝুঁকিমুক্ত করা হচ্ছে

প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৮:৪৪ রাত
আপডেট: জুন ২৩, ২০২৪, ০৮:৪৪ রাত
আমাদেরকে ফলো করুন

বাগজানা (জয়পুরহাট) প্রতিনিধি : জয়াপুরহাটের পাঁচবিবি ছোট যমুনা নদীর বড়মানিক মাউরীতলা পুরোনো ব্রীজটি ভেঙে প্রায় ৯ কোটি টাকা ব্যয়ে নতুন ব্রিজ নির্মাণ শুরু করে জয়পুরহাট এলজিইডি। নতুন ব্রিজ নির্মাণকালীন মানুষের চলাচলের সুবিধার্থে সেখানে তৈরি করা হয় কাঠের দু’টি বিকল্প ব্রিজ।

কিন্তু গত দু’দিনযাবৎ উজান থেকে নেমে আসা ঢলে ভেসে আসা ময়লা-আবর্জনা ও বিপুল পরিমাণ কচুরিপানা ব্রিজের কাঠের খুঁটিতে আটকে পড়ে। খুঁটিতে আটকে থাকা কচুরিপানায় পানির তীব্র স্রোত বাধাপ্রাপ্ত হয়ে খুঁটিগুলো একদিকে হেলে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে।

গত শুক্রবার সন্ধ্যায় ব্রিজের অবস্থা পরিদর্শন করেন এলজিইডি জয়পুরহাটের নির্বাহী প্রকৌশলী আলাউদ্দিন হোসেন ও উপজেলা প্রকৌশলী আব্দুল কাইয়ুম। তারা ভেসে আসা ময়লা-আবর্জনা ও কচুরিপানা অপসরণের জন্য নির্দেশ দেন ঠিকাদার কর্তৃপক্ষকে। এরই প্রেক্ষিতে গত শুক্রবার রাত থেকেই শুরু হয় আটকে থাকা ময়লা-আবর্জনা ও কচুরিপানা অপসরণের কাজ।

উপজেলা প্রকৌশলী আব্দুল কাইয়ুম জানান, জনগণের সুবিধার্থে একটি কাঠের ব্রিজের স্থলে আমরা দুটি কাঠের ব্রিজ নির্মাণ করি। খুঁটিগুলো পানির স্রোতে যেন ক্ষতিগ্রস্ত না হয় সেজন্যে ময়লা অপসরণ করে পানির স্রোতের প্রবাহ ঠিক রাখার চেষ্টা চলছে।

ময়লা-আবর্জনা ও কচুরিপানা অপসরণ হলেই কাঠের ব্রিজটি ঝুঁকিমুক্ত হবে। পানি কমে গেলে দুর্বল খুটিগুলো মেরামত করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS