ভিডিও

রাজবাড়ীতে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭

প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ০১:৫৭ দুপুর
আপডেট: জুন ২৪, ২০২৪, ১০:০২ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া নিউজ ডেস্ক:  রাজবাড়ীর পাংশায় মাছপাড়া ইউনিয়নের উপনির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন।

রোববার (২৩ জুন) রাত ৮টার দিকে মাছপাড়া বাজারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, মাছপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুরো চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে (৮ মে) উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিয়ে বিজয়ী হন। তার পদত্যাগের কারণে মাছপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শূন্য হয়। তবে এখনও ওই ইউনিয়নে উপনির্বাচনের তফসিল ঘোষণা হয়নি।

এদিকে উপজেলা নির্বাচন সম্পন্ন হওয়ার পর থেকেই নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুরোর ছেলে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খন্দকার সিসিল চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে প্রচারণা চালানো শুরু করেন। পাশাপাশি মাছপাড়া ইউনিয়ন চেয়ারম্যান পদে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুরুজ মৃধা প্রার্থী হিসেবে প্রচারণা শুরু করেন।

রোববার রাত ৮টার দিকে এই দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় দোকানপাটও ভাঙচুর করা হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মাছপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী সুরুজ মৃধা জানান, রাত ৮টার দিকে তার কিছু কর্মী-সমর্থক মোটরসাইকেল নিয়ে মিছিল করছিলেন। তখন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম বুরো ও তার ছেলের নেতৃত্বে তার কর্মীদের ওপর হামলা চালান এবং বেশ কয়েকটি দোকান ভাঙচুর করেন। পরে তারা তার বাড়িতেও হামলার চেষ্টা করেন। সে সময় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও তার ছেলে চর দখল করার মতো ইউনিয়ন পরিষদে শোডাউন দিয়ে জনমনে আতংক ছড়াচ্ছে এবং তার কর্মীদের ভয় দেখাচ্ছে। হামলায় তার বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন বলেও দাবি করেন তিনি।

অপরদিকে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুরো জানান, তারা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষ করে ইউনিয়নের পার্টি অফিসে বসে ছিলেন। তখন ৫০ থেকে ৬০টি মোটরসাইকেল নিয়ে এসে সুরুজ মৃধার লোকজন তার কর্মীদের ওপর হামলা করেন। সে সময় তারা শুধু প্রতিরোধ করেছিলেন। সুরুজ মৃধার লোকজন আগে তাদের ওপর হামলা করেছেন। এতে তাদের একজন কর্মী আহত হয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS