ভিডিও

চাঁপাইনবাবগঞ্জে আমবাগানে রাসেলস ভাইপার পিটিয়ে মারল শ্রমিকরা

প্রকাশিত: জুন ২৫, ২০২৪, ০৫:৪৮ বিকাল
আপডেট: জুন ২৫, ২০২৪, ০৫:৪৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার এক আমবাগানে একটি চন্দ্রবোড়া বা রাসেলস ভাইপার সাপ পিটিয়ে মেরেছে শ্রমিকরা।

গতকাল সোমবার বেলা ১১টায় সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের আলালপুর এলাকার এক আমবাগানে শ্রমিকরা সাপটির দেখা পায়। এসময় তারা সেটি পিটিয়ে মারে ও পরে মাটিতে পুঁতে দেয়।

বাগান মালিক ও ভোলাহাট ইমামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অব. প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, ১০/১২ জন শ্রমিকসহ তিনি নিজে একটি আমগাছে আমপাড়ার সময় একজন সাপটির অস্তিত্ব টের পায়। সাথে সাথে তারা আমপাড়ার লম্বা লাঠি দিয়ে পিটিয়ে আহত করে।

সাপটি প্রায় ৩ফুট লম্বা ও দু’আঙ্গুলের মত মোটা মাঝারি আকৃতির। তিনি বলেন, সাপটির রং, মুখের হা ও সামনের দুটি দাঁত দেখে বাগানের সকলে সেটি ইন্টারনেটের ছবির সাথে মিলিয়ে রাসেলস ভাইপার বলে শনাক্ত করেন।

উপজেলা বন কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, সাপটির ছবি দেখে সেটি রাসেলস ভাইপার বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছেন। যেখানে সাপটি মারা হয়েছে সে স্থানটি ভারত থেকে ভোলাহাটে প্রবেশ করা মহানন্দা নদীর অদূরে। মাঝে বিল রয়েছে। এ অঞ্চলে আগেও রাসেলস ভাইপারের খবর পাওয়া গেছে। তিনি এ ব্যাপারে সকলকে সতর্ক ও সচেতন থাকার আহবান জানান।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আশিষ কুমার বলেন, তিনি তার দপ্তরের এক কর্মীর মাধ্যমে বিষয়টি জানতে পারেন। সাপের ছবি দেখে সেটি রাসেলস ভাইপার হিসেবে প্রাথমিকভাবে ধারণা করছেন তিনি। ভোলাহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার ঘটনাটি জানতে পেরেছেন বলে জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS