ভিডিও

তাড়াশ হাসপাতালের দুটি অ্যাম্বুল্যান্স ১৪ মাস বিকল

প্রকাশিত: জুন ২৫, ২০২৪, ০৭:০২ বিকাল
আপডেট: জুন ২৫, ২০২৪, ০৭:০২ বিকাল
আমাদেরকে ফলো করুন

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুটি অ্যাম্বুল্যান্স ১৪ মাস ধরে বিকল হয়ে পড়ে আছে। ফলে রোগী আনা-নেওয়া সম্ভব হচ্ছে না। এতে রোগী ও তাদের স্বজনরা বিপাকে পড়েছেন। এদিকে অ্যাম্বুল্যান্স অচল থাকায় চালকও বদলি হয়ে অন্যত্র চলে গেছেন।

আজ মঙ্গলবার (২৫ জুন) হাসপাতালে গিয়ে দেখা যায়, একটি অ্যাম্বুল্যান্স দুর্ঘটনায় অচল হয়ে দীর্ঘদিন বাইরে পড়ে আছে আর অন্যটি যান্ত্রিক ত্রুটির কারণে ১৪ মাস ধরে বিকল হয়ে রয়েছে হাসপাতালের একটি কক্ষে। অ্যাম্বুল্যান্স বিকল থাকায় চালক আব্দুল মোমিন গত বছরের ১৪ অক্টোবর বদলি হয়ে অন্যত্র চলে গেছেন। ফলে রোগীর স্বজনদের নির্ভর করতে হচ্ছে ভাড়ায় চালিত অ্যাম্বুল্যান্সের ওপর।

সরকারি অ্যাম্বুল্যান্সের ভাড়া প্রতি কিলোমিটার ১০ টাকা হিসেবে জেলা সদরে পৌঁছাতে লাগত মাত্র ৩০০টাকা। অথচ বেসরকারি অ্যাম্বুল্যান্সের ভাড়া দিতে হচ্ছে দুই থেকে আড়াই হাজার টাকা। আবার গর্ভবতী মায়েদের বিনামূল্যে সরকারি খরচে বহন করা হতো।

এখন তাদেরও অ্যাম্বুল্যান্সের ভাড়া বহন করতে হচ্ছে। তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মনোয়ার হোসেন বলেন, বিকল অ্যাম্বুল্যান্স সম্পর্কে স্বাস্থ্য অধিদপ্তরে চিঠি দিয়ে জানানো হয়েছে। আশা করি দ্রুতই সমস্যার সমাধান হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS