ভিডিও

বগুড়ার দুপচাঁচিয়া করমজি হাইস্কুলের শিক্ষক বরখাস্ত, পাল্টাপাল্টি অভিযোগ

প্রকাশিত: জুন ২৫, ২০২৪, ১০:৫৮ রাত
আপডেট: জুন ২৬, ২০২৪, ০১:৫৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার করমজি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু আনছার মো. সাখাওয়াত হোসেন বিরুদ্ধে একাধিক অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভায় বিদ্যালয়ের পড়াশুনার মান ও প্রশাসনিক অবকাঠামো ঠিক রাখার জন্য এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে। এদিকে এই বরখাস্ত বিষয়ে ম্যানেজিং কমিটি ও অভিযুক্ত শিক্ষকের পাল্টাপাল্টি অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, বরখাস্তকৃত শিক্ষক আবু আনছার মো. সাখাওয়াত হোসেন বাংলা বিষয়ের শিক্ষক হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে বিদ্যালয়ে যোগদান করেন। বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক স্বাক্ষরিত পত্রে জানা যায়, বরখাস্তকৃত শিক্ষক প্রতিষ্ঠান প্রধানের অনুমতি ছাড়া বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন। ক্লাস নিতে অনিহা প্রকাশ করে প্রধান শিক্ষককে তাচ্ছিল্য করেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে হাইকোর্টসহ বিভিন্ন কোর্টে পাঁচটি মামলা দায়ের করে বিদ্যালয়ে তিন লক্ষাধিক টাকা ক্ষতি করেছেন। এছাড়া শিক্ষার্থীর উপস্থিতি খাতা শিক্ষক হাজিরাসহ বিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও গোপনীয় কাগজপত্রাদি মোবাইল ফোনে ছবি ধারন করে শিক্ষা বোর্ডে অভিযোগ করেছেন। এ সংক্রান্তে তাকে সংশোধনের জন্য পরপর শোকজ করা হলেও তিনি কোন উত্তর দেননি।

এ বিষয়ে প্রধান শিক্ষক বিমল চন্দ্র সরকার বলেন, শিক্ষক আবু আনছার মো. সাখাওয়াত হোসেনকে সাময়িক বরখাস্তের পর সংশোধন না হওয়ায় স্থায়ীভাবে বরখাস্তের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন পাঠানোর প্রস্তুতি চলছে।

সভাপতি দুলু ফকির বলেন, শিক্ষক আবু আনছার মো. সাখাওয়াত হোসেনকে স্থায়ী বহিস্কারের মাধম্যে অত্র বিদ্যালয়ে শিক্ষারমান ফিরে আনার জন্য ম্যানেজিং কমিটি তাকে স্থায়ীভাবে বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছে।  অভিযুক্ত শিক্ষক আবু আনছার মো. সাখাওয়াত হোসেন বলেন, তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো সম্পূর্ণ মিথ্যা। তাকে বিদ্যালয় ম্যানেজিং কমিটি মিথ্যা অভিযোগ এনে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয়।

তিনি ওই সিদ্ধান্তের বিরুদ্ধে বগুড়ার দুপচাঁচিয়া সহকারী জজ আদালতে মামলা করেন। মামলায় তার পক্ষে রায়ও আসে। প্রকৃত পক্ষে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক, আয়া ও নৈশ্য প্রহরী নিয়োগ নিয়মতান্ত্রিক না হওয়ায় তার প্রতিবাদ করায় ম্যানেজিং কমিটি তাকে হয়রানি করার জন্য এ ধরনের বরখাস্তের ঘটনা ঘটিয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS