ভিডিও

বৃষ্টিহীন আষাঢ়ে বগুড়ায় উষ্ণতম দিনে অতিষ্ট জনজীবন

প্রকাশিত: জুন ২৬, ২০২৪, ০৯:১৩ রাত
আপডেট: জুন ২৭, ২০২৪, ০১:০৪ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : আজ বুধবার (২৬ জুন) আরও একটা উষ্ণতম দিন পার করল বগুড়াবাসী। যদিও দিন শেষে আকাশ কলো করে মেঘের দেখা পাওয়া গেলেও রাত ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বৃষ্টির দেখা মেলেনি। আষাঢ়ের বৃষ্টিহীন ভ্যাপসা গরমের দিনে আজ বুধবার (২৬ জুন) বগুড়ার সর্বোচ্চ তাপমাত্রা আবারও ৩৭ ডিগ্রী ছুঁই ছুঁই।

এরসঙ্গে এলাকাভিত্তিক ঘন্টায় ঘন্টায় লোডশেডিংয়ে অতিষ্ট হয়ে উঠেছে জনজীবন। গরমে ও লোডশেডিংয়ে মানুষের স্বাভাবিক কাজকর্ম স্থবির হয়ে পড়েছে। দিনে তো বটেই রাতের ঘুম হারাম হয়ে গেছে মানুষের। বিদ্যুতের অভাবে গ্রাহকরা ক্ষুব্ধ হলেও নেসকো’র কর্মকর্তাদের দায়সারা উত্তর জাতীয় গ্রিড থেকে সরবরাহ কম, সেজন্য লোডশেডিং দিতে হচ্ছে।

বগুড়া আবহাওয়া অফিস সূত্র জানায়, আষাঢ় মাসেও তাপমাত্রা ৩৫ থেকে ৩৭ ডিগ্রীর মধ্যে ঘুরপাক খাচ্ছে। সেই সাথে বাতাসে মাত্রাতিরিক্ত জলীয় বাস্পের আধিক্যের জন্য মানুষ ঘামছেন দর দর করে। এই অবস্থা থেকে উত্তোরণের উপায় হলো আকাশ ভাঙা ঝুম বৃষ্টি।

কিন্তু আকাশে মেঘমালা তৈরি হলেও বৃষ্টি নামছে না। আগামী দুই একদিন সেই ধরণের বৃষ্টিপাতের সম্ভাবনাও কম। আজ বুধবার (২৬ জুন) বগুড়ার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬দশমিক ৬ ডিগ্রী। গতকাল মঙ্গলবার  তাপমাত্রা ছিল ৩৫দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS