ভিডিও

অনিয়মের অভিযোগ; বরখাস্ত হলেন পৌর মেয়র মুহিবুর 

প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০২:৫৯ দুপুর
আপডেট: জুন ২৭, ২০২৪, ০২:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

করতোয়া নিউজ ডেস্ক:  অনিয়মের অভিযোগে সিলেটের বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিভিন্ন অনিয়মের অভিযোগে বৃহস্পতিবার (২৭ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় তাকে সাময়িক বরখাস্ত করে।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আব্দুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, পৌর পরিষদের মাসিক সাধারণ সভা তার নিজ বাসভবনে অনুষ্ঠান করা, শহর সমন্বয় (টিএলসিসি) কমিটির সভা না করা, মাসিক সভার কার্যবিবরণীর কপি কাউন্সিলরদের না দেওয়া, পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা (ল্যান্ড ফিল্ড) স্থাপনা না করে শহরের প্রাণকেন্দ্র প্রবাসী চত্বরের পাশে জনগুরুত্বপূর্ণ জায়গায় ডাম্পিং করা, বিশ্বনাথবাসীর প্রাণ বলে খ্যাত বাসিয়া নদী পরিষ্কার না করে সেখানেও ময়লা আবর্জনা ডাম্পিং করা সংক্রান্ত আনীত অভিযোগ বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে তদন্তে প্রমাণ হয়েছে।

এছাড়া তিনি স্থানীয় সরকার বিভাগের অনুমতি ছাড়া গত ২৪ জুন যুক্তরাজ্য গমন করেন।

মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে বিরুদ্ধে আনীত অভিযোগগুলো তদন্তে প্রমাণ হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩২ (১) (খ) (ঘ) এবং (২) অনুযায়ী তাকে মেয়র এর পদ থেকে অপসারণের কার্যক্রম শুরু এবং তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS