ভিডিও

নাটোরের লালপুরে তীব্র গরম ও লোডশেডিং ১৪-১৫ ঘণ্টাই থাকছে না বিদ্যুৎ

প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০৬:৩৬ বিকাল
আপডেট: জুন ২৮, ২০২৪, ১০:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

লালপুর (নাটোর) প্রতিনিধি : নাটোরের লালপুরে আষাঢ় মাসে কাঠফাটা রোদ, তীব্র গরমে বেড়েছে অস্বস্তিও। সেই সাথে যুক্ত হয়েছে লোডশেডিং। এতে অতিষ্ঠ হয়েছে জনজীবন। গত তিনদিন যাবত উপজেলা জুড়ে দিন-রাত ২৪ ঘন্টার মধ্যে ১৪-১৫ ঘন্টাই থাকছে না বিদ্যুৎ।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ৬টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ৫ বার লোডশেডিং হয়েছে। এ নিয়ে গ্রাহক ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাচ্ছেন। অনেকে বিরক্তি প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

তীব্র রোদ ও ভ্যাপসা গরমে ঘরে থেকেও গা ঘামছে। ফ্যানের বাতাসও দূর করতে পারছে না অস্বস্তি। গরমে অপ্রয়োজনে মানুষ ঘর থেকে বের না হলেও লোডশেডিংয়ে রক্ষা হচ্ছে না তাদের। অন্যদিকে জীবন ও জীবিকার প্রয়োজনে যাদের বের হতে হচ্ছে, তাদের অবস্থা আরও দুর্বিষহ হয়ে পড়েছে।

নাটোর পল্লীবিদ্যুৎ সমিতির-২ এর লালপুর জোনাল অসিরে ডিজিএম রেজাউল করিম বলছে, জ্বালানি সংকট, কয়েকটি পাওয়ার প্লান্টোর সমস্যার কারণে তাদের চাহিদার তুলনায় ৫০ শতাংশ বিদ্যুৎ কম পাওয়ায় এক ঘন্টা পর পর লোডশেডিং করতে হচ্ছে। দিনের চাহিদা ১৮ মেগাওয়াট পাওয়া যাচ্ছে ৯-১০ মেগাওয়াট। রাতের চাহিদা ২৪ মেগাওয়াট পাওয়া যাচ্ছে ১১-১২ মেগাওয়াট। এটা শুধু লালপুরের চিত্র নয়, সারা বাংলাদেশের একই চিত্র।

তিনি আরও বলেছেন, সরকার চেষ্টা করছে এ সংকট নিরসনের। এসকল সমস্যা নিরসন হয়ে গেলে লোডশেডিং কমে আসবে বলে জানান এই কর্মকর্তা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS