ভিডিও

দরজায় গিয়ে সেবা পৌঁছে দিতে মাঠ পর্যায়ে প্রশাসনের কর্মকর্তারা সক্রিয় -বগুড়া জেলা প্রশাসক

প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০৯:৩৪ রাত
আপডেট: জুন ২৭, ২০২৪, ১১:৩৬ রাত
আমাদেরকে ফলো করুন

শাজহানপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা হলো জনগণ প্রশাসনের কাছে যাবে না বরং প্রশাসনই জনগণের দোরগোড়ায় গিয়ে সেবা দিবে। সেই নিদের্শনা মোতাবেক মানুষের দোরগোড়ায় গিয়ে সেবা দিতে মাঠ পর্যায়ের কর্মকর্তারা সক্রিয় রয়েছেন। এখন সেবা পেতে জনগণকে শুধু সচেতন হতে হবে। জীবনযাত্রার মানোন্নয়নে সচেষ্ট হলে আশ্রয়ণবাসীরাও এক সময় সমাজে প্রতিষ্ঠা লাভ করবে। তাদের সন্তানরা লেখাপড়া শিখে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠবে।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে বগুড়ার শাজাহানপুর উপজেলার দুরুলিয়া গ্রামে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের জন্য আয়োজিত আয়বর্ধক প্রশিক্ষণের সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। এর আগে শাজাহানপুর থানার কার্যক্রম পরিদর্শনকালে তিনি বলেন, সম্প্রতি কিশোর গ্যাংয়ের নানা অপরাধ কর্মকান্ড মানুষের মাঝে উদ্বেগ ছড়িয়েছে। মানুষের জানমাল রক্ষায় কিশোর গ্যাং দমনে প্রধানমন্ত্রীর জোড়ালো নির্দেশনা রয়েছে উল্লেখ করে তিনি কিশোর গ্যাং দমনে ইনোভেটিভ উদ্যোগের তাগিদ দেন।

শাজাহানপুর উপজেলায় দিনব্যাপি কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম গতকাল বেশকিছু দপ্তরের কর্মকান্ড সরেজমিন পরিদর্শন করেন। এর মধ্যে ছিল শাজাহানপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় পরিদর্শন, উপজেলা ভূমি অফিস পরিদর্শন, মাদলা ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন, খলিশাকান্দি কমিউনিটি ক্লিনিক পরিদর্শন, শাজাহানুর উপজেলায় কর্মরত অফিসারদের সাথে মতবিনিময়, প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সুবর্ণ নাগরিক কার্ড ও ঋণ বিতরণ কার্যক্রম এবং সার্বজনীন পেনশন স্কিমের প্রোগ্রামে অংশগ্রহণ। এছাড়া ভিক্ষুক নির্মূল কর্মসূচির আওতায় মাদলা ইউনিয়নের চকমোমিন গ্রামের বুদ্ধি প্রতিবন্ধী নুরুল ইসলামের হাতে একটি মুদি দোকানের চাবি তুলে দেন তিনি। দিনব্যাপী কর্মসূচিতে তার সাথে ছিলেন শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, উপজেলা নির্বাহী অফিসার মুহসিয়া তাবাসসুম, ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ, সহকারি কমিশনার (ভূমি) জান্নাতুল নাইম, থানার ওসি শহিদুল ইসলাম, খোট্টাপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ্ আল ফারুকসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS