ভিডিও

বগুড়ার ৫ গুণী শিল্পীকে সম্মাননা দিলো শিল্পকলা একাডেমি

প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০৯:৫২ রাত
আপডেট: জুন ২৭, ২০২৪, ১১:৩৪ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : জেলা শিল্পকলা একাডেমি বগুড়ার আয়োজনে আজ বৃহস্পতিবার (২৭ জুন) বিকেল ৩টার দিকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০২৩ প্রদান করা হয়। সংস্কৃতির ক্ষেত্রে সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরুপ জেলার ৫ জন গুণী শিল্পীকে এ সম্মাননা প্রদান করা হয়। এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সম্মাননাপ্রাপ্ত গুণী শিল্পীদেরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। প্রত্যক গুণী শিল্পীকে বিশ হাজার টাকার চেক, মেডেল, উত্তরীয় ও সনদপত্র প্রদান করা হয়। সম্মাননাপ্রাপ্ত গুণী শিল্পীবৃন্দ হলেন মোঃ আসাদ হোসেন (কণ্ঠসংগীত), মোঃ আয়নাল হক (নাট্যকলা), জগদীস চন্দ্র দাস (লোক সংস্কৃতি), মোঃ শফিকুল ইসলাম শ্যামল (যন্ত্রসংগীত) ও রেবেকা সুলতানা মৌসুমী (নৃত্যকলা)। অতিরিক্ত জেলা প্রাশাসক (সার্বিক), মেজবাউল করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বগুড়া, (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), মোঃ আব্দুর রশিদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না, সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শংকর। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা কালচারাল অফিসার মোঃ শাহাদৎ হোসেন।

সম্মাননা প্রদান শেষে বিকেলে শিল্পকলা একাডেমি মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা শিল্পকলা একাডেমি প্রশিক্ষণার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় প্রশিক্ষক, প্রশিক্ষণার্থী, অভিভাবকমণ্ডলী, সাহিত্যিক, সাংবাদিক, সামাজিক, রাজনৈতিক, ব্যক্তিবর্গ, সাংস্কৃতিক কর্মী প্রমুখ উপস্থিত ছিলেন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS