ভিডিও

নওগাঁর আরেফিন পেলেন জাতীয় শুদ্ধাচার পুরস্কার

প্রকাশিত: জুন ২৮, ২০২৪, ০৬:৫০ বিকাল
আপডেট: জুন ২৮, ২০২৪, ০৬:৫০ বিকাল
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি : নওগাঁর সন্তান মিনহাজ আরেফিন সরকারি ঊর্ধ্বতন একজন কর্মকর্তা হিসেবে চাকরি করছেন। সততা ও নৈতিকতাসহ বিভিন্ন কার্যাবলীর জন্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঠাকুরগাঁও জেলা কমান্ড্যান্ট হিসেবে তিনি  শুদ্ধাচার পুরস্কার অর্জন করেছেন।

২০২৩-২৪ অর্থবছরের জন্য বাহিনীর মোট ২৮৫ জন্য শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তদের মধ্যে রংপুর রেঞ্জের একমাত্র জেলা কমান্ড্যান্ট হিসেবে তিনি এ সম্মাননা পেয়েছেন। সরেজমিনে গত বুধবার নওগাঁর বাসায় গিয়ে কথা হয় তার বাবা-মাসহ অনেকের সাথে। নওগাঁ সদর হাসপাতাল এলাকার বীরমুক্তিযোদ্ধা গোলাম রাব্বানীর বড় ছেলে মিনহাজ আরেফিন।

তার বাবা বলেন, দেশের জন্য যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছেন। তার আদর্শে ছেলেদের গড়ে তোলার চেষ্টা করেছেন। বাবা-মা হিসেবে তারা গর্বিত ও আনন্দিত। একইভাবে গর্বিত তার বন্ধুরাসহ স্থানীয় সকলেই। মিনহাজ আরেফিন রাজশাহী কলেজ থেকে হিসাব বিজ্ঞান বিভাগে অনার্স-মাস্টার্স করেছেন।

পড়াশোনা শেষে বাংলাদেশ পুলিশের এসআই পদে, সাধারণ বীমা কর্পোরেশনে সহকারী ব্যবস্থাপক এবং বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে প্রভাষক হিসেবেও চাকরি করেছেন তিনি। সর্বশেষ ২০১৬ সালে ৩৪তম বিসিএস আনসার ক্যাডারে উত্তীর্ণ হয়ে সহকারী পরিচালক পদে বাহিনীর সদর দপ্তরে কর্মজীবন শুরু করেন।

এরপর পর্যায়ক্রমে দিনাজপুরে সহকারী জেলা কমান্ড্যান্ট হিসেবে এবং ২৩ আনসার ব্যাটালিয়ন, দীঘিনালা, খাগড়াছড়িতে ব্যাটালিয়নে উপ-অধিনায়ক ও অধিনায়ক (চলতি দায়িত্ব) হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে পদোন্নতিপ্রাপ্ত হয়ে জয়পুরহাট জেলা কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালন করেন এবং সর্বশেষ গত ২০২২ সালের ৩১ জুলাই বাহিনীর ঠাকুরগাঁও জেলা কমান্ড্যান্ট হিসেবে যোগদান করেন।

গত ২০ জুন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতরের উপ-পরিচালক (জেনারেল) ও ফোকাল পয়েন্ট (শুদ্ধাচার কৌশল) মো. আশরাফুজ্জামান স্বাক্ষরিত এক ক্রোড়পত্রে শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তদের তালিকা ঘোষণা করেন।

সততা, নৈতিকতা, উর্দ্ধতন ও অধীনস্থসহ সেবাপ্রত্যাশীদের সাথে আচার-ব্যবহার, পরিস্কার-পরিচ্ছন্নসহ বিভিন্ন কার্যাবলীর ভিত্তিতে এই সম্মাননা দেওয়া হয়।

জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তিতে অনুভূতি জানতে চাইলে মিনহাজ আরেফিন বলেন, ভালো কাজের জন্য যেকোনো প্রাপ্তিই আনন্দের। এ অর্জন ঠাকুরগাঁও আনসার ও ভিডিপি’র সকল পর্যায়ের সদস্যদের নিজ নিজ দায়িত্ব পালনে উজ্জীবিত করবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS