ভিডিও

কাজিপুরের খাসরাজবাড়ী ইউনিয়ন রক্ষায় জিওব্যাগ ফেলানো শুরু

প্রকাশিত: জুন ২৮, ২০২৪, ০৭:০৫ বিকাল
আপডেট: জুন ২৮, ২০২৪, ০৭:০৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার চরাঞ্চলে অবস্থিত খাসরাজবাড়ী ইউনিয়নকে রক্ষায় শুরু হয়েছে জিওব্যাগ ফেলানোর কাজ। ইউনিয়নের সানবান্ধা ঘাট থেকে বিশুরিগাছা ঘাট পর্যন্ত ৪শ’ মিটার এলাকায় যমুনার ব্যাপক ভাঙন ঠেকাতে সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ড গতকাল বৃহস্পতিবার থেকে এই কাজ শুরু করেছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডসূত্রে জানা যায়, কাজিপুরের খাসরাজবাড়ি ইউনিয়নকে যমুনার ভাঙন থেকে রক্ষায় গত সপ্তাহে সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয় পাউবোর কর্মকর্তাদের নিয়ে এলাকা পরিদর্শন করেন। পরে পাউবো ভাঙনরোধে দশ হাজার জিওব্যাগ বরাদ্দ দেয়।

সরেজমিনে আজ শুক্রবার (২৮ জুন) সকালে সানবান্ধা ঘাট এলাকায় গিয়ে নদীপাড়ের মানুষদের মাঝে এই কাজকে ঘিরে বেশ উৎসাহ দেখা যায়। ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, ছাত্রলীগ সম্পাদক ওমর ফারুক, ইউপি সদস্য শহিদুল ইসলাম ভুলু ও শিপন মিয়া ঘাটপাড়ে এসে নিজেরাই নৌকা থেকে জিওব্যাগ নামানোর কাজে সহযোগিতা করছেন।

খাসরাজবাড়ী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন জানান, ইউনিয়নের প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত এই এলাকার ভাঙনরোধে এমপি এগিয়ে এসেছেন। তার প্রচেষ্টায় পাউবো ভাঙনরোধে কাজ শুরু করেছে। এলাকার মানুষ এই কাজে খুব খুশি।

সিরাজগঞ্জ পানি উন্নয়নবোর্ডের উপ-সহকারী প্রকৌশলী হাফিজুর রহমান জানান, প্রাথমিক পর্যায়ে দশ হাজার জিওব্যাগ ফেলা হবে। প্রয়োজনে বরাদ্দ বাড়তে পারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS