ভিডিও

অবশেষে বৃষ্টি এলো

প্রকাশিত: জুন ২৮, ২০২৪, ০৯:০৯ রাত
আপডেট: জুন ২৮, ২০২৪, ০৯:১২ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : টানা কয়েকদিনের গরমে ও বিদ্যুতের লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছিল। অবশেষে বৃষ্টির দেখা মিলেছে, ঝুম বৃষ্টিতে ভ্যাপসা গরম ও তপ্ত আবহাওয়ার তাপমাত্রা কিছুটা হলেও কমেছে। আজ শুক্রবার (২৮ জুন) সকাল থেকেই বগুড়ার আকাশ ছিল মেঘলা।

দুপুর গড়াতে না গড়াতেই অন্ধকার হয়ে আসে। প্রথমে হালকা বৃষ্টি হলেও বেলা দেড়টা নাগাদ বাড়তে শুরু করে বৃষ্টি। বেলা ১১ টা ১০ থেকে বিকেল পেীনে ৪ টা পর্যন্ত বগুড়ায় ৫১ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া দপ্তর। সূত্রটি জানায় টানা বৃষ্টি না হলেও আগামী কয়েকদিন থেমে থেমে বৃষ্টি চলতে পারে। এতে কমে আসবে প্রবাহিত তাপপ্রবাহ।

১৪দিন আগে আষাঢ় মাস শুরু হলেও কাঙ্খিত বৃষ্টির দেখা না মেলায় অস্বস্তি উঠেছিল চরমে। তাপমাত্রা নামছিল না ৩৫ ডিগ্রীর নিচে। আকাশে মেঘের আনাগোনা থাকলেও বৃষ্টির দেথা মিলছিল না। এ অবস্থায় আজ শুক্রবার (২৮ জুন) বৃষ্টি যেন তপ্ত মরুভ’মির বুকে শীতল বরফ হয়ে ঝড়তে থাকল।

রাস্তা-ঘাটে অনেককেই বৃষ্টিতে ভিজে কয়েকদিনের তপ্ত শরীরকে শীতল করতে দেখা গেছে। রাস্তা-ঘাটের ধূলা-ময়লা অনেকটায় পরিষ্কার হয়েছে। ঘরের আসবাবপত্র ও বিছানাপত্র যেভাবে তেতে ছিল অনেক বাড়ির জানালা দরজা খোলা রেখে ঘরে ঠান্ডা বাতাস প্রবেশ করিয়ে শান্তি নিয়েছে পরিশ্রান্ত মানুষ।

অন্যদিকে আজ শুক্রবার (২৮ জুন)  সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার হওয়ায় রাস্তা-ঘাটে অনেকটাই ফাঁকা। অধিকাংশ সড়কে ছিলনা চিরচেনা যানবাহনের চাপ ও যানজট। এদিকে ঝুম বৃষ্টিতে শহরের সাতমাথা, বাদুরতলা, গোহাইল রোড, সবুজবাগ, সেউজগাড়িসহ বেশকিছু এলাকায় রাস্তার ওপরে পানি ওঠে এলাকাবাসী ও যানবাহন চলাচলে ভোগান্তি বাড়ে।

আবার দীর্ঘদিন হলো সামান্য বৃষ্টিতে বগুড়ার স্টেশনের সামনের রাস্তায় পানি জমে জলাবদ্ধতা তৈরি হতো সেখানে ড্রেন পরিস্কার করায় পানি জমেনি। সেখানকার ব্যবসায়ীরা জানান, বগুড়া শহরের ড্রেন পরিস্কার করা হলে জলাবদ্ধতা একবারেই কমে যাবে।

বগুড়ার আবহাওয়া অফিসসূত্র জানান, চলমান ভ্যপসা গরম কমাতে ঝুম বৃষ্টির প্রয়োজন ছিল। আজ শুক্রবার (২৮ জুন) আষাঢ় মাস মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে। প্রায় চার ঘন্টায় ৫১ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এতে করে তাপমাত্রাও কমে এসেছে।

আজ শুক্রবার (২৮ জুন) বৃষ্টির আগে তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রী । আর বৃষ্টিপাতের পর তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৭ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস। গতকাল বৃহস্পতিবার তাপমাত্রা ছিল প্রায় ৩৪ ডিগ্রী সেলসিয়াস।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS