ভিডিও

১০ লাখ টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস

প্রকাশিত: জুন ২৮, ২০২৪, ০৯:২২ রাত
আপডেট: জুন ২৯, ২০২৪, ১২:০২ রাত
আমাদেরকে ফলো করুন

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের গোসাইরহাটে ১০ লাখ টাকার নিষিদ্ধ কারেন্ট ও চায়না জাল জব্দ করেছে মৎস্য বিভাগ। পরে সে জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার দাসের জঙ্গল বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা হাসিবুল হক।

জানা গেছে, দাসের জঙ্গল বাজারের তিনটি গোডাউনে অবৈধ জাল মজুত রাখা হয়েছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে সেখানে অভিযান চালান উপজেলা মৎস্য কর্মকর্তা হাসিবুল হক। তবে অভিযানের খবর পেয়ে দোকান রেখে পালিয়ে যান অসাধু ব্যবসায়ীরা। পরে সেখান থেকে ৩ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ও ২২০ পিস চায়না দুয়ারি জাল জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য অন্তত ১০ লাখ টাকা। পরে জব্দ করা জালগুলো গোসাইরহাট পট্টি ব্রিজ এলাকায় নদীর পাড়ে নিয়ে পুড়িয়ে দেওয়া হয়।

গোসাইরহাট উপজেলা মৎস্য কর্মকর্তা হাসিবুল হক বলেন, মে থেকে পরবর্তী পাঁচ মাস দেশীয় প্রজাতির মাছের পোনা উৎপাদন হয়। এসময় চায়না দুয়ারিসহ কারেন্ট জাল দিয়ে মাছগুলো মেরে ফেলে এক শ্রেণির জেলেরা। আমরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তিনটি গোডাউন থেকে অবৈধ কারেন্ট ও চায়না দুয়ারি জাল জব্দ করে পুড়িয়ে দিয়েছি। দেশীয় মাছের পোনা রক্ষায় আমাদের এ অভিযান চলবে।

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS