ভিডিও

সুজানগরে কাঁচা মরিচের দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে

প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০৫:৪৮ বিকাল
আপডেট: জুন ২৯, ২০২৪, ০৫:৪৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : পাবনার সুজানগরের হাট-বাজারে কাঁচা মরিচের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত এক সপ্তাহের ব্যবধানে উপজেলার হাট-বাজারে মরিচের দাম দুই দফা বৃদ্ধি পেয়েছে। এতে নিম্ন এবং মধ্য আয়ের মানুষের পক্ষে কাঁচা মরিচ কেনা অসম্ভব হয়ে পড়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, গত এক সপ্তাহ আগেও সুজানগর পৌর বাজারসহ উপজেলার অধিকাংশ হাট-বাজারে প্রতি কেজি কাঁচা মরিচ ১৮০ থেকে ২শ’ টাকা দরে বিক্রি হয়েছে। কিন্তু মাত্র এক সপ্তাহের ব্যবধানে বর্তমানে উপজেলার প্রতিটি হাট-বাজারে প্রতিকেজি কাঁচা মরিচ ২২০টাকা থেকে ২৩০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এতে নিম্ন এবং মধ্য আয়ের মানুষের পক্ষে কাঁচা মরিচ কেনা অসম্ভব হয়ে পড়েছে। এদের মধ্যে ২/৪ জন অভাবী মানুষ অতি প্রয়োজনে কাঁচা মরিচ কিনলেও ১/২শ’ গ্রামের বেশি কিনতে পারছেন না। উপজেলার মানিকহাট গ্রামে ভ্যান চালক আব্দুল বাতেন বলেন, হাট-বাজারে কাঁচা মরিচের যথেষ্ট আমদানি রয়েছে।

কিন্তু তারপরও ব্যবসায়ীরা অধিক মুনাফা লাভের আশায় মাত্রাতিরিক্ত চড়া দামে বিক্রি করছে। ফলে নিম্ন আয়ের মানুষের পক্ষে কাঁচা মরিচ কেনা সম্ভব হচ্ছে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর রাশেদুজ্জামান বলেন, কোন ব্যবসায়ী বাজারে কাঁচা মরিচের কৃত্রিম সংকট তৈরি করে দাম বৃদ্ধি করলে তার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS