ভিডিও

সাবেক এমপি সিরাজ ও তার ছেলেসহ বিএনপি’র ৫৬ নেতা কর্মীর জামিন লাভ

প্রকাশিত: জুলাই ০১, ২০২৪, ০৯:৩৩ রাত
আপডেট: জুলাই ০১, ২০২৪, ০৯:৩৩ রাত
আমাদেরকে ফলো করুন

কোর্ট রিপোর্টার : বগুড়ার শেরপুরে পুলিশের কর্তব্যকাজে বাধা প্রদানসহ পুলিশ সদস্যদেরকে আহত করা এবং ককটেল বিস্ফোরণের অভিযোগ এনে দায়েরকৃত মামলায় সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ ও তার ছেলে মোঃ আসিফ সিরাজ রব্বানী ওরফে সানভিসহ বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ৫৬ নেতা কর্মীর অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করা হয়েছে।

অপর আসামি বিএনপি নেতা বাবলু সরকার, পিয়ার হোসেন, রফিকুল ইসলাম মিন্টু, আব্দুল মোমিন, তাহেরুল ইসলাম সরকার, সোয়াইব আহমেদ চপল, আব্দুল আলিমসহ ৫৬ জন আসামি হাজির হয়ে হাইকোর্টের আদেশের আলোকে পৃথক ৬টি ফৌজদারী মিস মামলা মূলে জামিনের প্রার্থনা করলে বগুড়ার সিনিয়র জেলা ও দায়রা জজ একেএম মোজাম্মেল হক চৌধুরী তাদের অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করে শুনানীর দিন ধার্য্য করেন।

উল্লেখ্য, বগুড়ার শেরপুর থানার এস আই মোঃ হোসেন আলী কর্তৃক দায়েরকৃত এই মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে যে, গত ১৫ নভেম্বর বিএনপি আহুত দেশব্যাপী হরতাল চলাকালে বেলা সাড়ে ১১ টার দিকে শেরপুর বিএনপি দলীয় কার্যালয় হতে মিছিল বের হয় এবং অপর দিকে আওয়ামীলীগ ও যুবলীগের শান্তি মিছিল বের হলে দুইদিক হতে হতে দুই  মিছিলকে পুলিশ ছত্র ভঙ্গ করে দেয়।

এসময় বিএনপি’র মিছিল হতে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করলে পুলিশ সদস্যগন আহত হন এবং মিছিল হতে ককটেল নিক্ষেপ করা হয় বলেও মামলায় অভিযোগ করা হয়েছে। এসময় পুলিশ৩২ রউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে মর্মে অভিযোগে বলা হয়েছে।

মামলাটি পরিচালনা করেন বাদি রাষ্ট্র পক্ষে পিপি এড. মোঃ আব্দুল মতিন এবং আসামি পক্ষে এড. একেএম সাইফুল ইসলাম, এড. মোঃ মোজাম্মেল হক, এড, আলী আসগার, এড. আব্দুল বাছেত প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS