ভিডিও

বীর মুক্তিযোদ্ধা হোসেন আলীর ঝুঁকিপূর্ণ ঘরে বসবাস

প্রকাশিত: জুলাই ০২, ২০২৪, ০৬:৪৩ বিকাল
আপডেট: জুলাই ০২, ২০২৪, ০৬:৪৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি : নওগাঁর রাণীনগরে বীর মুক্তিযোদ্ধা মো. হোসেন আলীর বসবাস ঝুঁকিপূর্ণ একটি মাটির ঘরে। দীর্ঘদিন সংস্কার না করায় যেকোন সময় ঘর ভেঙে প্রাণহানির আশংকা রয়েছে। এদিকে নানা জটিলতায় বরাদ্দ হওয়া প্রধানমন্ত্রীর উপহারের সরকারি ঘর এখনও ভাগ্যে জোটেনি হোসেন আলীর।

উপজেলার খট্টেশ্বর রাণীনগর গ্রামের মৃত বাবুর আলীর ছেলে মুক্তিযোদ্ধা মো. হোসেন আলী বলেন, স্ত্রীসহ তিন ছেলে ও তাদের পরিবার নিয়ে ঝুঁকিপূর্ণ মাটির ঘরে বসবাস করছেন দীর্ঘদিন ধরে। বয়সের ভারে কোন কাজ করা সম্ভব না হওয়ায় ভাতার টাকাতেই পুরোপুরি নির্ভরশীল তার পরিবার। তিন ছেলের সামান্য আয়ের মধ্যদিয়ে পরিবার-পরিজন নিয়ে জীবনযাপন করে। এমতাবস্থায় জায়গা থাকলেও নতুন করে বাড়ি নির্মাণ অসম্ভব।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ২য় পর্যায়ে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণের প্রকল্পের আওতায় গত ২০২১-২২ অর্থবছরে একটি বাড়ির বরাদ্দ পান তিনি। পরবর্তীতে সংশ্লিষ্ট অফিসে যোগাযোগ করলে বাড়ি নির্মাণের কাজ শুরু হবে এমন আশ্বাস শুনলেও বাড়ি নির্মাণের সূচনা হয়নি আজও।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মেহেদী হাসান বলেন, বরাদ্দ হওয়া আবাসন প্রকল্প বাতিল হওয়ায় পরবর্তিতে বাড়ি নির্মাণের সকল কার্যক্রম বন্ধ হয়ে যায়। সম্প্রতি প্রকল্পের সকল কার্যক্রম নতুন করে শুরু হয়েছে।

দ্রুতই দরপত্রের মাধ্যমে বরাদ্দকৃত সকল বাড়ি নির্মাণের কাজ শুরু করা হবে। বাড়ি নির্মাণের পর মুক্তিযোদ্ধা হোসেন আলীকে আর ঝুঁকিপূর্ণ মাটির ঘরে বসবাস করতে হবে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS