ভিডিও

হঠাৎ করেই বন্ধ হয়ে গেল রেলওয়ের উচ্ছেদ অভিযান

প্রকাশিত: জুলাই ০৩, ২০২৪, ০৫:৩৭ বিকাল
আপডেট: জুলাই ০৩, ২০২৪, ০৫:৩৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

লালমনিরহাট প্রতিনিধি : এমপির ফোনে উচ্ছেদ অভিযান বন্ধ করে ফিরে যান রেলওয়ে কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার (২ জুলাই) দুপুরে লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ডেপুটি কমিশনার ল্যান্ড এ্যান্ড বিল্ডিংস ও রেলওয়ে ডিভিশনাল এস্টেট অফিসার পুর্ণেন্দু দেব শহরের বিডিআর রোডে রেলে জমির ওপর অবৈধ স্থাপনা উচ্ছেদ এসে স্থানীয় এমপির ফোন পেয়ে ফিরে যান।

জানা যায়, লালমনিরহাট পৌরসভার বসুন্ধরা এলাকার আমানত উল্লাহ সরকারের ছেলে শরীফ মো. আতাউল্লাহ সরকার শহরের বিডিআর রোডে অবৈধভাবে রেলের জমি দখল করে পাকা স্থাপনা নির্মাণ করে ব্যবসা করে আসছেন। রেল নোটিশ দিলে কৌশলে তিনি কোর্ট কাচারি করে কালক্ষেপণ করে আসছেন। এভাবে কেটে যায় প্রায় এক যুগ।

একপর্যায়ে হাইকোর্ট থেকে পক্ষে রায় পেয়ে অবশেষে গত ১৩জুন রেলওয়ে কর্তৃপক্ষ ওই অবৈধ স্থাপনা উচ্ছেদের নোটিশ দেয়। কিন্তু নোটিশ গ্রহণ করেও বহাল তবিয়তে অবৈধ স্থাপনায় ব্যবসা চালিয়ে যান শরীফ মো. আতাউল্লাহ সরকার।

অবশেষে আজ মঙ্গলবার (২ জুলাই) দুপুরে সঙ্গীয় ফোর্স নিয়ে ওই অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে আসেন লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ডেপুটি কমিশনার ল্যান্ড এ্যান্ড বিল্ডিংস ও রেলওয়ে ডিভিশনাল এস্টেট অফিসার পুর্ণেন্দু দেব।

এ ব্যাপারে লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ডেপুটি কমিশনার ল্যান্ড এ্যান্ড বিল্ডিংস ও রেলওয়ে ডিভিশনাল এস্টেট অফিসার পুর্ণেন্দু দেব বলেন, এমপি ৪/৫ দিনের সময় চেয়েছেন। তার সম্মানে সময় দিয়েছি দেখি কি হয়। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

লালমনিরহাট সদর আসনের এমপি এড. মতিয়ার রহমান সাংবাদিকদের সাফ জানিয়ে দেন, উচ্ছেদ বিষয়ে রেলওয়ে কোন কর্মকর্তাকে তিনি ফোন দেননি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS