ভিডিও

তাড়াশে ৪০ বছরের ঝুঁকিপূর্ণ ভবনে চলছে প্রাণিসম্পদ হাসপাতাল

প্রকাশিত: জুলাই ০৩, ২০২৪, ০৫:৪৬ বিকাল
আপডেট: জুলাই ০৩, ২০২৪, ০৫:৪৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশে চার দশকের পুরানো ভবনে জীবনের ঝুঁকি নিয়ে চলছে উপজেলা প্রাণিসম্পদ হাসপাতাল। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সরকারি এ হাসপাতালের দুই তলা বিশিষ্ট ভবনটি নির্মিত হয় ১৯৮৪ সালে।

আর গত ৪০ বছরে ভবনটির তেমন কোন সংস্কার কাজ ও করা হয়নি। যে কারণে ভবনটিতে ফাটল ধরেছে এবং দেয়ালে বট- পাকুর বাসা বেঁধেছে। ফলে জড়াজীর্ণ এ ভবনে জীবনের ঝুঁকি নিয়ে চলছে কর্মকর্তা ও কর্মচারীদের অফিসের কাজ এবং সেবানিতে আসা এলাকাবাসীর সেবা কার্যক্রম গ্রহণ।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের অফিস সহকারী ফিরোজ হোসেন জানান, প্রাণিসম্পদ দপ্তরের সরকারি দুইতলা ভবনটির নিচ তলায় রয়েছে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, ভেটেনারী কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তার অফিসকক্ষ।

আরও আছে মূল্যবান ওষুধও চিকিৎসা সরঞ্জাম রাখার স্টোর, কম্পাউডারের কক্ষ, সভাকক্ষ সহদাপ্তরিক নানা কাজে ব্যবহৃত আরও বেশ কয়েকটি কক্ষ। যার সবই এখন আংশিক বেহাল অবস্থা বিরাজ করছে।

এদিকে উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালের এভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণার জন্য গত ১২ জুন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে থাকা ডা. অলিউর ইসলাম তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি পত্র পাঠিয়েছেন বলে জানান।

তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার সুইচিং মং মারমা পত্র প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে জানান, ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণার জন্য উপজেলায় একটি কমিটি আছে। কমিটির সদ্যস্যদের নিয়ে এ ব্যাপারে দ্রুতই ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS