ভিডিও

বগুড়ার দুপচাঁচিয়া সিও অফিস বাসস্ট্যান্ডে ওভার ব্রিজের অভাবে ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার

প্রকাশিত: জুলাই ০৪, ২০২৪, ০৮:২০ রাত
আপডেট: জুলাই ০৪, ২০২৪, ০৮:২০ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়া দুপচাঁচিয়া উপজেলা সদরের সিও অফিস বাসস্ট্যান্ডের ব্যস্ততম চারমাথা এলাকায় ফুটওভার ব্রিজ না থাকায় ঝুঁকি নিয়ে পথচারীরা রাস্তা পারাপার হচ্ছেন। এতে সড়ক দুর্ঘটনার শিকার হয়ে অনেকেই অকালে প্রাণ হারাচ্ছেন। আবার আহত হচ্ছেন অনেকে। বিশেষ করে শিক্ষার্থীরা পরে সবচেয়ে বেশি বিপাকে।

উপজেলার জনগুরুত্বপূর্ণ এলাকাগুলোর মধ্যে দুপচাঁচিয়া সিও অফিস বাসস্ট্যান্ড এলাকা উল্লেখযোগ্য। বগুড়া-নওগাঁ মহাসড়কের এই দুপচাঁচিয়া সিও অফিস বাসস্ট্যান্ডের দক্ষিণে সড়কটি উপজেলার প্রবেশ পথ, আর উত্তরের সড়কটি সরকারি হাসপাতাল হয়ে আক্কেলপুর গিয়ে মিলেছে। এছাড়াও পূর্ব দিক থেকে উপজেলার বুক চিরে বয়ে গেছে বগুড়া থেকে নওগাঁগামী সড়ক। এই সিও অফিস এলাকার দু-পাশ দিয়েই বিভিন্ন ব্যাংক, বীমা, মার্কেট, ব্যবসায়িক প্রতিষ্ঠান গড়ে উঠেছে। ফলে প্রতিদিন ভোর থেকে গভীর রাত পর্যন্ত এই সিও অফিস বাসস্ট্যান্ড এলাকা দিয়ে হাজার হাজার মানুষ চলাচল করে। এলাকায় অস্থায়ী দোকান, অটোভ্যান, সিএনজি ও ইজিবাইকের দখলে থাকায় এবং যত্রতত্র যাত্রী উঠানামা করায় প্রতিনিয়তই যানজটও লেগেই থাকে। এছাড়াও এই বাসস্ট্যান্ডের পশ্চিমে রাস্তার পাশেই রয়েছে কাঁচাবাজার ও মাছবাজার। এই মাছ বাজারের উত্তর পাশে দুপচাঁচিয়া মহিলা কলেজ, বিয়াম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, শাপলা উচ্চ বিদ্যালয়, শাপলা কিন্ডার গার্টেনসহ সরকারি অফিস রয়েছে। গুরুত্বপূর্ণ এই চৌরাস্তা সম্পন্ন সিও অফিস বাসস্ট্যান্ড এলাকায় নেই কোন ওভার ব্রিজ। ফলে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীসহ পথচারীরা ঝুঁকি নিয়ে রাস্তা পার হচ্ছে।

স্থানীয় কাউন্সিলর এসএম কায়কোবাদ জানান, গুরুত্বপূর্ণ এই সিও অফিস বাসস্ট্যান্ড এলাকায় একটি ফুটওভার ব্রিজ নির্মাণ এলাকাবাসীর প্রাণের দাবি। ফুটওভার ব্রিজ না থাকায় অনেকটা বাধ্য হয়েই ঝুঁকি নিয়ে রাস্তা দিয়েই শিক্ষার্থী সহ সাধারণ মানুষ পারাপার হচ্ছে। এ এলাকায় যানজটও একটি বড় সমস্যা। এ বিষয়ে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় বহুবার আলোচনা হলেও কোন সমাধান নেই।

উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভাপতি ইউএনও জান্নাত আরা তিথি জানান, সিও অফিস বাসস্ট্যান্ড এলাকার আশেপাশে কোন জায়গা না থাকায় ওই এলাকার ভ্যান, সিএনজি, ইজিবাইক যত্রতত্রভাবে রাস্তার দু’পাশে দাঁড়িয়ে যানযট লেগেই থাকে। এছাড়াও মহাসড়কের উপর ফুটওভার ব্রিজ নির্মাণের বিষয়টি সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন। সেক্ষেত্রে সিও অফিস বাসস্ট্যান্ড এলাকায় ওভারব্রিজ নির্মাণে উপজেলা প্রশাসনের কোন কিছুই করার নেই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS