ভিডিও

নীলফামারীর জলঢাকায় শিক্ষা প্রতিষ্ঠানের ওয়াশ ব্লকের কাজ সমাপ্ত না করেই ঠিকাদার উধাও

প্রকাশিত: জুলাই ০৫, ২০২৪, ১০:১২ রাত
আপডেট: জুলাই ০৫, ২০২৪, ১০:১২ রাত
আমাদেরকে ফলো করুন

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর জলঢাকায় প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নির্মিত ওয়াশ ব্লকের কাজ সমাপ্ত না করে ঠিকাদার উধাও হওয়ার অভিযোগ উঠেছে। এদিকে প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বরাদ্দকৃত ওয়াশ ব্লকের কাজ সমাপ্ত না হওয়ায় বিপাকে পড়েছে ও শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীসহ শিক্ষকরা।

উপজেলার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর থেকে পাওয়া তথ্যে দেখা যায় পিইডিপি-৪ প্রকল্পের আওতায় জলঢাকা উপজেলার বিভিন্ন প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে ২২টি ওয়াশ ব্লক নির্মাণের জন্য ২০২১ সালের টেন্ডারের মাধ্যমে দরপত্র আহবান করেন নীলফামারী জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। প্রতিটি ওয়াশ ব্লক নির্মাণের ব্যয় ধরা হয় প্রায় ১৫ লাখ টাকা। দ্বিতল ভবন ওয়াশ ব্লকগুলোতে প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য ৬টি ওয়াশরুমের ব্যবস্থা রাখা হয়।

১৯টি ওয়াশ ব্লকের কাজ যথাসময়ে সমাপ্ত করলেও দীর্ঘ প্রায় ৩ বছরেও ছিটমীরগঞ্জ শালনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালীগঞ্জ গোলনা পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কালীগঞ্জ চৌপথি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াশ ব্লক নির্মাণের কাজ শেষ হয়নি। শুধুমাত্র প্রাথমিক অবকাঠামো নির্মাণ কাজ শেষ করে ভিতরের কাজ সম্পূর্ণ অসমাপ্ত রয়ে গেছে।

শালনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নার্গিস সুলতানা জানায়, ওয়াশ ব্লকের কাজ ৬৫ শতাংশ করে ঠিকাদার প্রতিষ্ঠানের লোকজন আর এখানে আসে না প্রায় ৩ বছর ধরে। জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরে যোগাযোগ করা হয়েছে বারবার কিন্তু এপর্যন্ত কোন ফল পাওয়া যায়নি।

এ বিষয়ে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুল গফুর তালকুদার বলেন, বন্ধ হয়ে থাকা ওয়াশ ব্লকের কাজ পুনরায় শুরু করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান গুলোকে কয়েকদফা চিঠি দিয়েছি কিন্তু তাদের কাছ থেকে কোন সারা পাওয়া যায়নি। তিনি আরও জানান, ৬ জুলাই আমাদের দপ্তরের প্রধান প্রকৌশলীসহ উধ্বর্তন কর্মকর্তারা এ বিষয়গুলো নিয়ে আলোচনা করবেন।

ছিটমীরগঞ্জ শালনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যায়ে ওয়াশ ব্লক নির্মাণ কাজে ঠিকাদার প্রতিনিধি মোরছালিনের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান যৌথ ব্যবসা করতাম কিন্তু এখন আমি এ কাজের সাথে নাই কাজ আমি ছেড়ে দিয়েছি।

কালীগঞ্জ গোলনা পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওয়াশ ব্লক নির্মাণ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান মোহছেনা এন্টারপ্রাইজের জাকির আক্তার জানায় বরাদ্দ না থাকায় কাজ বন্ধ আছে। বরাদ্দ পেলে আবার শুরু করব।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS