ভিডিও

কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে বেরোবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ১০:৩৮ রাত
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ১০:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি : সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কার ও ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাধারণ শিক্ষার্থীরা। পরে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়ে অবরোধ তুলে নেন তারা।

কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেন। আজ শনিবার (৬ জুলাই) দুপুর ১২টায় রংপুরের মর্ডান মোড়ে মহাসড়ক অবরোধ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে রংপুর-ঢাকা মহাসড়কের উভয়পাশে দীর্ঘ যানজট তৈরি হয়। দেড় ঘণ্টা অবরোধ শেষে দুপুর পৌনে ২টায় দিকে দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়ে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। যতদিন দাবি আদায় না হবে ততদিন আমরা ক্লাসে ফিরব না। শিক্ষার্থীরা আরও বলেন, কোটার কারণে মেধাবীরা সঠিক মূল্যায়ন থেকে বঞ্চিত হচ্ছেন। কোনো মেধাবী শিক্ষার্থী পরীক্ষায় ৮০ পেয়েও চাকরি পাবে না, আর কোটাধারীরা সহজেই চাকরি পাবে, এই বৈষম্য সংবিধান পরিপন্থি।

শিক্ষার্থীদের সড়ক অবরোধের বিষয়ে বেরোবি প্রক্টর শরিফুল ইসলাম বলেন, আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলেছি। পরে মিছিল নিয়ে ক্যাম্পাসে চলে যায়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, আন্দোলনকারীরা রাস্তায় বিক্ষোভ করেছিলেন কিছু সময়ের জন্য। পরে তারা আবার রাস্তা ছেড়ে চলে গেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS