ভিডিও

বগুড়ার আদমদীঘিতে দলিল লেখকদের কর্মবিরতি

সাব-রেজিস্ট্রারের অসৌজন্য আচরণের অভিযোগ,

প্রকাশিত: জুলাই ১০, ২০২৪, ০৮:১৯ রাত
আপডেট: জুলাই ১০, ২০২৪, ০৮:১৯ রাত
আমাদেরকে ফলো করুন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘি উপজেলার দলিল লেখক সমিতির নেতাদের সাথে নতুন যোগদানকারি সাব রেজিস্ট্রারের অসৌজন্য অশোভণ আচরণের অভিযোগে সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকরা কর্মবিরতি পালন করেছেন। ফলে আজ বুধবার (১০ জুলাই) দলিল রেজিস্ট্রি করতে আশা শতশত দলিল দাতা ও গ্রহীতা দুর্ভোগের শিকার হয়ে ফিরে গেছেন। এতে সরকার বিপুল পরিমাণ রাজম্ব আদায় থেকেও বঞ্চিত হয়েছে।

গত রোববার আদমদীঘি উপজেলায় সাব রেজিস্ট্রার হিসেবে মুদ্দাচ্ছির হাসান যোগদান করেন। পরদিন গত সোমবার তার সাথে উপজেলার দলিল লেখকদের মতবিনিময়ের জন্য দিন ধার্য করে নোটিশ দেন। কিন্ত সাব রেজিস্ট্রারের দেয়া সময়ে দলিল লেখক সমিতির নেতৃবর্গ তাকে অফিসে উপস্থিত হতে পারেননি। পরদিন গত মঙ্গলবার সকালে দলিল লেখকরা নতুন সাব রেজিস্ট্রারের সাথে সাক্ষাৎ করতে অফিস যান।

দলিল লেখক সমিতির সভাপতি আইয়ুব আলী ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসাইন জানান, মঙ্গলবার সাব রেজিস্ট্রারের সাথে সাক্ষাৎ করতে গেলে তিনি ক্ষিপ্ত হয়ে তার দেয়া সময় ও দিনে না আসার জন্য সভাপতিকে অকথ্য ভাষায় কথাবর্তা বলাসহ অসৌজন্যমূলক আচরণ করে দলিল লেখকদের লাইসেন্স বাতিলসহ নানা হুমকি দেন।

এ নিয়ে তাদের মধ্যে বাগবিতন্ডার পর তারা অফিস ত্যাগ করে চলে আসেন। এদিকে সাব রেজিস্ট্রার দলিল লেখকদের সাথে অশোভন আচরণ ও তাদের লাইসেন্স বাতিল করার হুমকি দেয়ায় দলিল লেখক সমিতির সিদ্ধান্ত অনুয়াযী আজ বুধবার (১০ জুলাই) কর্মবিরতি পালন করেন এবং সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে সবাই বগুড়া জেলা রেজিস্ট্রার অফিসে যান। ফলে ওইদিন কোন দলিল লেখা এবং দলিল রেজিস্ট্রি না হওয়ায় শতশত দলিল দাতা ও গ্রহীতারা দলিল করতে না পেরে ফিরে যান।

আদমদীঘি উপজেলায় সাব রেজিস্ট্রার মুদ্দাচ্ছির হাসান বলেন, দলিল লেখকদের সাথে তার মতবিনিময়ের জন্য ডাকা হয়েছিল। তাদের সাথে কোন অসৌজন্যমূলক আচরন কিংবা হুমকি দেয়া হয়নি। তারাই দলিল রেজিস্ট্রি করতে আসেননি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS