ভিডিও

বগুড়া প্রেস ক্লাব সভাপতির সাথে পিবিআই এসপি’র অশোভন আচরণের নিন্দা

সাংবাদিকদের যৌথ সভা বৃহস্পতিবার

প্রকাশিত: জুলাই ১০, ২০২৪, ১০:৪২ রাত
আপডেট: জুলাই ১১, ২০২৪, ১০:৩১ রাত
আমাদেরকে ফলো করুন

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বগুড়ার পুলিশ সুপার (এসপি) কাজী এহসানুল কবীর বগুড়া প্রেসক্লাবের সভাপতি ও বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মাহমুদুল আলম নয়নের সাথে অশোভন আচরণ করায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন বগুড়ার সাংবাদিক নেতৃবৃন্দ।

বগুড়া প্রেস ক্লাব, বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) ও বগুড়া ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন যৌথভাবে ওই ঘটনার প্রতিবাদ জানিয়েছে। এক যৌথ বিবৃতিতে সংগঠনের নেতৃবৃন্দ অবিলম্বে পুলিশ সুপারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পিবিআই উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন। ঘটনার সুষ্ঠু নিরসন না হলে বগুড়ার সাংবাদিক সমাজ বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

বিবৃতিতে বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু, বিএফইউজে নির্বাহী পরিষদ সদস্য প্রদীপ ভট্টাচার্য্য শংকর ও এএইচএম আখতারুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক আরিফ রেহমান, বিইউজে সভাপতি জে এম রউফ, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান রানা, প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, এসএম কাওসার,বগুড়া ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুর রহিম ও সাধারণ সম্পাদক কাওছার উল্লাহ আরিফ স্বাক্ষর করেন।

বিবৃতিতে উল্লেখ করা হয়, গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে পিবিআই বগুড়া অফিসে একটি প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। বগুড়া শহরের একই পরিবার থেকে নিখোঁজ ৭ সদস্যের উদ্ধার হওয়ার বিষয়ে আয়োজিত ওই প্রেস ব্রিফিংয়ের বিষয়ে বগুড়ায় কর্মরত সকল সাংবাদিককে তা অবহিত করা হয়নি। সেই তথ্য পেতে দৈনিক জনকণ্ঠ পত্রিকায় কর্মরত বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন পিবিআই এসপিকে ফোন করেন।

এসময় এসপি ক্ষুব্ধ হয়ে তার সাথে অশোভন আচরণ করেন এবং তার সাংবাদিকতা নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি ‘সাংবাদিকদের মধ্যে গ্রুপিং আছে’ বলে তিনি উল্লেখ করেন। তার এ ধরণের আচরণের বিষয় অবহিত হয়ে চরম ক্ষুব্ধ হন বগুড়ার সাংবাদিক সমাজ। নেতুবৃন্দ অবিলম্বে বগুড়ার পিবিআই পুলিশ সুপারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এদিকে বগুড়া প্রেসক্লাবের সভাপতি ও বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মাহমুদুল আলম নয়নের সাথে পিবিআই, বগুড়ার পুলিশ সুপার (এসপি) কাজী এহসানুল কবীরের অশোভন আচরণের ঘটনায় কর্মসূচি গ্রহণের লক্ষে বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে আজ বেলা ১১টায় এক যৌথসভা অনুষ্ঠিত হবে।

সভায় প্রেসক্লাব, বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে), সাংবাদিক ইউনিয়ন বগুড়া (জেইউবি) ও বগুড়া ফটো জার্নালিস্ট এসোসিয়েশনসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ অংশ নিবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS