ভিডিও

বগুড়া শেরপুরে স্কুলছাত্রকে শ্বাসরোধে হত্যা, বস্তাবন্দি লাশ উদ্ধার!

প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ০৪:৫৫ দুপুর
আপডেট: জুলাই ১১, ২০২৪, ০৬:৩৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে নিখোঁজের ২৪ ঘন্টা পর মো. তামিম হাসান (১৪) নামের এক স্কুলছাত্রের বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (১১জুলাই) দুপুরে উপজেলার কুসুম্বী ইউনিয়নের দক্ষিণ আমইন গ্রামের একটি জলাশয়ে ভাসমান অবস্থায় বস্তাবন্দি লাশটি উদ্ধার করে থানায় আনা হয়। পরে ময়নাতদন্তের জন্য নিহতের লাশ বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়। নিহত তামিম হাসান একই ইউনিয়নের দক্ষিণ আমইন গ্রামের মো. মুকুল আকন্দের ছেলে এবং স্থানীয় কেল্লা বাজারস্থ আইডিয়াল স্কুল এন্ড কলেজের পঞ্চম শ্রেণির ছাত্র। এদিকে এই নির্মম হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য দু’জনকে আটক করেছে পুলিশ। তবে ঘটনার রহস্য উদঘাটনের স্বার্থে তাদের নাম পরিচয় জানানো হয়নি। 

পুলিশ ও নিহতের স্বজনরা জানান, গতকাল বুধবার (১০জুলাই) সকালে বাড়ি থেকে বের হয়ে আর বাড়ি ফিরেনি তামিম। পরিবারের সদস্যরা সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি করেন। কিন্তু তার সন্ধান মেলেনি। পরে রাতেই ছেলে নিখোঁজ হয়েছে-মর্মে পরিবারের পক্ষ থেকে শেরপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এদিকে নিখোঁজ হওয়ার ২৪ ঘন্টা পরই আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে দক্ষিণ আমইন গ্রামস্থ আব্দুল হান্নান হাজীর মালিকানাধীন জলাশয়ে বস্তাবন্দি অবস্থায় একটি লাশ ভাসতে দেখেন এলাকাবাসী। পরে থানায় সংবাদ দেওয়া হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। এসময় লাশটি স্কুলছাত্র তামিম হাসানের বলে পরিবারের লোকজন শনাক্ত করেন। 

ঘটনাটি সম্পর্কে লাশ উদ্ধারকারী কর্মকর্তা শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাদৎ হোসেন বলেন, সম্ভবত অন্য কোনো স্থানে শিশুটিকে শ্বাস রোধ করে হত্যার পর মৃতদেহ বস্তায় ভরে জলাশয়ে ফেলে রেখে যায় ঘাতকরা। প্রাথমিকভাবে সেটি প্রতিয়মান হয়েছে। কারণ বস্তাবন্দি অবস্থায় নিহতের গলায় রশি বাঁধা ছিল। তবে হত্যার প্রকৃত কারণ জানতে লাশের ময়নাতদন্তের প্রতিবেদনের জন্য অপেক্ষা করতে হবে। ওই প্রতিবেদন হাতে পাওয়া গেলেই কেবল কীভাবে হত্যাকান্ড সংঘটিত হয়েছে সেটি জানা ও বলা সম্ভব হবে।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম রেজা এ প্রসঙ্গে বলেন, ঘটনার রহস্য উদঘাটনে পুলিশ কাজ শুরু করেছে। এরই ধারাবাহিকতায় দু’জনকে আটক করে ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আশা করছি, দ্রুততম সময়ের মধ্যেই এই হত্যাকান্ডের রহস্য উন্মোচিত হবে। এই ঘটনায় থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া খবর পেয়ে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ ও সজীব শাহরীন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS