ভিডিও

এলাকাবাসীর দুঃখ

সিরাজগঞ্জের উল্লাপাড়ার বনবাড়িয়া-তাড়াশ সড়ক

প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ০৮:১০ রাত
আপডেট: জুলাই ১২, ২০২৪, ০২:০২ দুপুর
আমাদেরকে ফলো করুন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : মাত্র অর্ধ কিলোমিটার রাস্তা পাকা না হওয়ার কারণে উল্লাপাড়া উপজেলার বনবাড়ীয়া ও পার্শ্ববর্তী এলাকার অন্ততঃ ২০ হাজার মানুষ র্দীঘদিন ধরে যাতাযাতে দুর্ভোগ পোহাচ্ছেন। বনবাড়িয়া-তাড়াশ আঞ্চলিক সড়কের সাথে সংযুক্ত দেড় কিলোমিটার রাস্তার এক কিলোমিটার অংশ ইট বিছানো হয় কয়েক বছর আগে। বাকি অর্ধ কিলোমিটার রয়েছে কাঁচা। বিশেষ করে বর্ষা মৌসুমে এই রাস্তার পুরো অংশ কাদায় পূর্ণ থাকে। এ সময় এই সড়কে কোন যানবাহন যেতে চায় না। এ পথে তখন পায়ে হেটে চলাও দুস্কর। সবচেয়ে বেশি সমস্যা বৃদ্ধ, শিশু ও শিক্ষার্থীদের। এই সড়কটি এখন এলাকার দুঃখ হিসেবে পরিচিতি পেয়েছে।

বনবাড়ীয়া গ্রামের বাসিন্দারা জানান, উক্ত আঞ্চলিক সড়কের বনবাড়ীয়া গ্রামের আমতলা থেকে বনবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত দেড় কিলোমিটার অংশের অবস্থা অত্যন্ত শোচনীয়। খরা মৌসুমে এখানে যানবাহন চলাচল করতে পারলেও বর্ষা মৌসুমে পুরো রাস্তাজুড়ে কাদা হয়ে যায়। গ্রামের লোকজনকে জুতো হাতে নিয়ে কাঁদার মধ্যে যাতায়াত করতে হয়। বনবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাও এই পথ ধরেই স্কুলে যাতায়াত করে থাকে। বর্ষার দিনে অনেক শিশু শিক্ষার্থী কাদার মধ্যে পড়ে গিয়ে স্কুলের পোশাক ও ব্যাগ নষ্ট করে ফেলে। গ্রামবাসীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে রাস্তাটি পাকা করে দেয়ার জন্য অনেকবার আবেদন করেছেন। কিন্তু এক কিলোমিটার অংশ ইট বিছানো হলেও বাকী অর্ধ কিলোমিটারের কোন পরিবর্তন হচ্ছে না। আর এতে চরম দুর্ভোগে পড়েছেন উল্লাপাড়া ও তাড়াশ উপজেলার মানুষ। বনবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সুমী খাতুন, পাপিয়া, আশরাফুল ও শহিদ জানান, বর্ষার দিনে স্কুলে যেতে এই পথে প্রায়ই তারা পড়ে গিয়ে সমস্ত গায়ে ও ব্যাগে কাদা ভরিয়ে নেয়। প্রায় হাঁটু পর্যন্ত কাদায় পা দেবে যায়। কাদা মাখা অবস্থায় তাদেরকে বাড়ি ফিরে যেতে হয়। এসব শিক্ষার্থী রাস্তাটি অবিলম্বে পাকা করার দাবি জানায়।ৎ

সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোখলেছুর রহমান তালুকদার জানান, উল্লিখিত সড়কটি পাকা করতে না পারায় অপরিসীম দুর্ভোগ পোহাচ্ছেন এলাকাবাসী। সড়কটি কিছু অংশ ইট বিছানো হয়েছে। এখন অর্ধ কিলোমিটার অংশ কাঁচা থাকায় স্থানীয় লোকদের সমস্যা হচ্ছে। ইতোমধ্যে রাস্তাটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আইডির অন্তর্ভুক্ত করার আবেদন জানানো হয়েছে। এলজিইডির আওতায় এলে এই দপ্তর থেকেই সংযোগ সড়কটির পুরো অংশ পাকা করার ব্যবস্থা নেবে।

এ ব্যাপারে এলজিইডির উল্লাপাড়া উপজেলা প্রকৌশলী মো. আবু সায়েদ জানান, কথিত সংযোগ সড়কটি সরেজমিনে দেখে দ্রুত কার্যকর ব্যবস্থা নেওয়া হবে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS