ভিডিও

কোটা আন্দোলনকারীদের উপর পুলিশী হামলার প্রতিবাদে বগুড়ায় সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০৬:০৬ বিকাল
আপডেট: জুলাই ১৩, ২০২৪, ১২:৩৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা পুনর্বহালের রায় বাতিল ও কুমিল্লাসহ বিভিন্ন স্থানে চলমান কোটা আন্দোলনে শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার প্রতিবাদে আজ শুক্রবার (১২ জুলাই) বগুড়ায় বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। আজ শুক্রবার (১২ জুলাই) বিকেল ৪টার দিকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে শহরের সাতমাথা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষার্থীরা থানা মোড় হয়ে ঘুরে আবার সাতমাথায় এসে সমাবেশ করে।

প্রায় ঘন্টা ব্যাপী ওই সমাবেশে শিক্ষার্থীরা চলমান আন্দোলনে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে পুলিশের হামলার তীব্র প্রতিবাদ জানান। তারা বলেন, হামলায় কোটা সংস্কারের আন্দোলন থামানো যাবে না। পরে তারা আগামী রোববার সকালে বগুড়ায় বৃহত্তর ছাত্র সমাবেশ করার কর্মসূচি ঘোষণা করেন। সমাবেশে বক্তব্য রাখেন সাকিব খান, জাকিরুল ইসলাম, বিশাল, মিলন মিয়া প্রমুখ।

আন্দোলনে সম্বয়কারীদের একজন সাকিব খান জানান, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে কোটা সংস্কারের জন্য আন্দোলন করছে। এই শান্তিপূর্ণ আন্দোলেনে পুলিশের হামলা অত্যন্ত দুঃখজনক। পুলিশী হামলার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। আন্দোলনকারীদের উপর দেশের আর কোথাও যেন পুলিশ হামলা না চালায় এইটা আইন শৃঙ্খলা বাহিনীর উপর আমাদের আহবান।

সাকিব আরও জানান, আমাদের এক দাবি, হাইকোর্টের নির্বাহী আদেশের মাধ্যমে সর্বোচ্চ ৫ শতাংশ কোটা বহাল। সরকার নির্বাহী আদেশ না দেওয়া পর্যন্ত আন্দোলন চলবেই। সমন্বয়কারীদের আরেকজন জাকিরুল জানান, আজকের (শুক্রবারের) সমাবেশে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ, সরকারি শাহ- সুলতান কলেজ, সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজসহ বগুড়া শহরের সরকারি ৪টি কলেজের প্রায় দুই শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণ ছিল।

তবে আগামী ১৪ জুলাই যে সমাবেশ করা হবে সেখানে বগুড়ার সকল কলেজের শিক্ষার্থীদের নিয়ে বৃহত্তর সমাবেশ হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS