ভিডিও

কুড়িগ্রামের বানভাসি এলাকায় ঘরে ঘরে সর্দি-জ্বর

প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০৬:৫৪ বিকাল
আপডেট: জুলাই ১২, ২০২৪, ০৬:৫৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি : উপরে বৃষ্টি, নিচে বন্যার পানি। ভিজে ভিজে খাবারের রসদ সংগ্রহ। এভাবে শরীরে জড়ানো ভেজা কাপড়ে দীর্ঘসময় কেটে যাচ্ছে বানভাসিদের। এতে সর্দি-জ্বর, কাশিতে আক্রান্ত হচ্ছে তারা।
চলতি দ্বিতীয় দফা বন্যায় প্লাবিত হয়েছে উপজেলার ১১ ইউনিয়ন ও পৌরসভার ৪টি ওয়ার্ডের বিস্তৃর্ণ এলাকা। গত সোমবার রাত থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত পানি কমে বন্যার উন্নতি হলেও মঙ্গলবার রাতে ভারি বর্ষণে ফের পানি বাড়ে। এরপর বৃহস্পতিবার পর্যন্ত থেমে থেমে বৃষ্টিতে বিস্তৃর্ণ জলরাশিতে ঘর-বাড়িগুলো ভাসছে ছবির মত।

সরেজমিন বামনডাঙ্গা, মুড়িয়া, কালীগঞ্জের কুমড়িয়ারপাড়, ভবানন্দেরকুটিসহ বানভাসী বেশকিছু এলাকা ঘুরে দেখা যায় একই চিত্র। পয়:নিষ্কাশণ সমস্যা ও বিশুদ্ধ পানির সংকটে অনেকেই পেটের পীড়ায় আক্রান্ত হচ্ছেন। এছাড়া জ্বর-সর্দিতে আক্রান্ত প্রায় সকলেই। সবচেয়ে বেশি রোগাক্রান্ত হচ্ছে বয়স্ক ব্যক্তি ও শিশুরা।

নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. জাহেদুর রহমান পলাশ জানান, বন্যার্ত এলাকায় মেডকেল টিম কাজ করছে। এছাড়াও প্রতিদিন জ্বর-সর্দি-কাশিতে আক্রান্ত হয়ে অনেক রোগী আউটডোরে ব্যবস্থাপত্র ও ওষুধ নিয়ে বাড়ি ফিরে যাচ্ছেন। হাসপাতালে ভর্তি হয়েও চিকিৎসা নিচ্ছেন কেউ কেউ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS