ভিডিও

বান্দরবানে কেএনএফের আরও পাঁচ সহযোগী গ্রেপ্তার

প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০৮:০৭ রাত
আপডেট: জুলাই ১২, ২০২৪, ০৮:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের ঘটনায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরও পাঁচ সহযোগীকে গ্রেপ্তার করে যৌথ বাহিনী।

শুক্রবার উপজেলার লাইরুনপি পাড়া থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

তারা হলেন- সং লিয়ান বম (২৫), লালহিম সাং বম (৩৭), লালচন সাং বম (৪৮), লাল পিয়ান সাং বম (৩৬), লাল সিয়াম থাং বম (৩৮)। সবাই ওই এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, শুক্রবার সকালে ওই এলাকায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে কেএনএফে পাঁচ সহযোগীকে গ্রেপ্তার করে। পরে বিকেলে তাদের বান্দরবান সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইনের আদালতে তোলা হয়। আদালত তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়।

গত দুই এপ্রিল বান্দরবানের রুমা উপজেলার সোনালী ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। সশস্ত্র সংগঠন কেএনএফের এর সশস্ত্র সদস্যরা ব্যাংকের নিয়োজিত গ্রাম পুলিশ ও ব্যারেকে থাকা আনসার সদস্যদের ১৪ টি অস্ত্র ও গুলি লুট করে নিয়ে যায়।

এছাড়াও ডাকাতির সময় ব্যাংক ম্যানেজার নেজামউদ্দিনকে অপহরণ করে নিয়ে যায় কেএনএফের সশস্ত্র সন্ত্রাসীরা। পরে অভিযানে ব্যাংক ম্যানেজারকে উদ্ধার করা হয়। ওই সময় ব্যাংক সংলগ্নে অবস্থিত মসজিদে সশস্ত্র অবস্থায় প্রবেশ করে তারাবি নামাজ আদায়রত মুসল্লিদের জিম্মি করে মারধর করা হয়।

পরে দিন তিন এপ্রিল দিন-দুপুরে উপজেলা থানচিতে কৃষি ও সোনালী ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। ওই সময় ব্যাংকের টাকা লুট করে নিয়ে যায় কেএনএফের সশস্ত্র সদস্যরা।

 

কেএনএফ সন্ত্রাসীদের ধরতে বান্দরবানে চলমান যৌথ অভিযানে এ পর্যন্ত সন্ত্রাসী সংগঠনটির ১১৬ জন সহযোগী গ্রেপ্তার করা হয়েছে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS