ভিডিও

৩৫ বছর ইমামতি করার পর ইমামের রাজকীয় বিদায়

প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০৮:২৭ রাত
আপডেট: জুলাই ১২, ২০২৪, ০৮:২৭ রাত
আমাদেরকে ফলো করুন

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় কাঁচারিপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মো. মোতালেব হোসেনকে নানা আয়োজন ও সংবর্ধনার মধ্যদিয়ে রাজকীয় বিদায় দিয়েছেন এলাকাবাসী। ৩৫ বছর ইমামতি করার পর মুসল্লীদের এমন ভালবাসায় মুগ্ধ হয়ে কেঁদে ফেলেন ইমাম মোতালেব হোসেন। গুরুদাসপুরে ইমামের এমন রাজকীয় বিদায় এই প্রথম বলেও জানান স্থানীয়রা।

আজ শুক্রবার (১২ জুলাই) পপৗরসভার কাঁচারিপাড়া মহল্লায় সকাল থেকেই ইমামকে বিদায় দেওয়ার নানা আয়োজন করে এলাকাবাসী। প্রায় এক হাজার মুসল্লির খাবারের ব্যবস্থা করা হয়। সাজানো হয় ঘোড়ারগাড়ি। দুপুরে জুম্মার নামাজের পর ৭২ বছর বয়সী ইমামকে হাত ধরে ঘোড়ারগাড়িতে তোলা হয়।

পরে ঘোড়ারগাড়ির সামনে-পেছনে দুই শতাধিক মোটরসাইকেলের বহর নিয়ে ১০ কিলোমিটার অদূরে চলনালি গ্রামে তার বাড়িতে নিয়ে যান এলাকাবাসী। এসময় এলাকাবাসীর পক্ষ থেকে এক লাখ টাকা তুলে দেন ব্যবসায়ী ও গুরুদাসপুর পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ মো. শামসুল হক শেখ।

আরও উপস্থিত ছিলেন, আসিফ আব্দুল্লাহ বীন কুদ্দুস শোভন, মো. শাজাহান আলী শেখ, আমিরুল ইসলাম সাগর, ইউসুফ আলী, আব্দুল আলীম ফকির, আব্দুল্লাহ শেখ, মতিউর রহমান শেখ প্রমুখ।

মসজিদ কমিটির কোষাধ্যক্ষ মোঃ আলমগীর শেখ জানান, যে মানুষটা বিগত ৩৫ বছর যাবৎ নামাজ-কালাম এবং দীনের আলোচনার মাধ্যমে জ্ঞান দিয়ে এসেছেন তার বিদায় বেলা স্মরনীয় করে রাখতেই এ আয়োজন।

কমিটির সভাপতি মো. আমজাদ হোসেন ও সাধারণ সম্পাদক মো. বরকত আলী বলেন, ইমামদের প্রাপ্য সম্মান কোথাও তেমন দেওয়া হয়না। এলাকাবাসীর উদ্যোগে ইমামকে যে আয়োজনের মধ্যদিয়ে বিদায় দিয়েছেন তা স্মরণীয় হয়ে থাকবে। এমন উদ্যোগ প্রতিটি এলাকার মুসল্লিরা গ্রহণ করুক।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS