ভিডিও

বাংলাবান্ধায় নিষ্ক্রিয় করা হলো কুড়িয়ে পাওয়া মর্টারশেল

প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ০৬:৫১ বিকাল
আপডেট: জুলাই ১৫, ২০২৪, ০৬:৫১ বিকাল
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা এলাকায় কুড়িয়ে পাওয়া পরিত্যক্ত একটি মর্টারশেল নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট। গতকাল রোববার দুপুরে তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা বাজার এলাকার পাশে একটি ফাঁকা স্থানে মর্টারশেলটি ধ্বংস করে সেনাবাহিনীর রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের বোমা নিষ্ক্রিয়করণ দল।

এসময় তেঁতুলিয়া থানা-পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) বাংলাবান্ধা বিওপির সদস্যরা উপস্থিত ছিলেন। পুলিশ জানায়, গত ২৩ জুন দুপুরে এক নারী শ্রমিক পাথরের সাইটে পরিত্যক্ত অবস্থায় মর্টারশেলটি কুড়িয়ে পান। পরে সেটি ভািী লোহা মনে করে আল-আমিন ওয়ার্কশপের সামনে নিয়ে আসেন তিনি। এসময় সামনে থাকা আলম নামে এক ভাঙারির দোকানি তা কেজি দরে ১৫০ টাকায় কিনে নেন।

পরে লোকজন সেটি মর্টারশেল বলে চিনতে পেরে স্থানীয় ইউপি সদস্যকে জানান। ইউপি সদস্য এ তথ্য বিজিবি ও তেঁতুলিয়া মডেল থানা পুলিশকে জানান। খবর পেয়ে বিজিবি ও পুলিশ ঘটনাস্থল থেকে ওই ওয়ার্কশপে নিরাপদ বেষ্টনী দিয়ে মর্টারশেলটি রাখে। এরপর সেনাবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হলে রোববার দুপুরে মর্টালশেলটি উদ্ধার করে নিষ্ক্রিয় করা হয়।

তেঁতুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় জানান, সব আইনি প্রক্রিয়া শেষে সেনাবাহিনীর দল এসে মর্টালশেলটি নিষ্ক্রিয় করেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS