ভিডিও

বগুড়ার ধুনটে ঈদ বকশিশের নামে আজও সিএনজিতে বাড়তি ভাড়া আদায়!

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৯:৩৩ রাত
আপডেট: জুলাই ১৬, ২০২৪, ০৯:৩৩ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়া হতে বাগবাড়ি হয়ে ধুনট পর্যন্ত পাকা সড়কে সিএনজি চালিত অটোরিকশার চালকদের বিরুদ্ধে  যাত্রীদের কাছ থেকে নিজেদের ইচ্ছেমত বাড়তি ভাড়া আদায় করার অভিযোগ উঠেছে। এ রুটে সিএনজি চালকরা অতিরিক্ত ভাড়া আদায় করার কারণে যাত্রীরা বিপাকে পড়ছেন এবং না দিতে চাইলে  চালকরা যাত্রীদের নাজেহাল করছে বলে  জানিয়েছেন ভুক্তভোগীরা।

খোঁজ নিয়ে দেখা যায়, ধুনট থেকে বগুড়ায় সিএনজির যাত্রীদের কাছ থেকে জনপ্রতি ৮০টাকা করে ভাড়া আদায় করা হচ্ছে। অথচ এক মাস আগেও এ রুটে সিএনজিতে ভাড়া ছিলো জনপ্রতি ৭০ টাকা করে। গত কোরবানির ঈদের ৩দিন আগে থেকে বসশিসের নামে যাত্রীদের কাছ থেকে ৭০ টাকার ভাড়া ১০০ টাকা করে আদায় করা হয়।

ঈদের এক মাস পরও বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে। তবে ধুনট থেকে সব রুটের ভাড়া ঠিক থাকলেও শুধু বগুড়া রুটের ভাড়া বাড়ানো হয়েছে। অনুসন্ধানে জানা যায়, ধুনট থেকে বগুড়া, শেরপুর, সোনামুখী, ঢেকুরিয়া, গোসাইবাড়ি, জোড়শিমুল, সোনাহাটা, মথুরাপুর সড়কে প্রতিদিন প্রায় ৬ শাতাধিক সিএনজি চালিত অটোরিকশা চলাচলা করে।

এসব অটোরিকশায় এলাকায় দৈনিক হাজার হাজার যাত্রী বিভিন্ন স্থানে যাতায়াত করছে। অটোরিকশা স্ট্যান্ডগুলোতে ভাড়া আদায়ের কোন নির্ধারিত তালিকা টাঙ্গানো নেই। ফলে দীর্ঘদিন থেকে চালকরা ইচ্ছেমতো ভাড়া আদায় করছেন। বিশেষ করে সন্ধ্যার পর ভাড়ার পরিমান বেড়ে দাঁড়ায় দ্বিগুণ। অতিরিক্ত ভাড়া দিতে অস্বীকার করায় চালকদের হাতে যাত্রীরা মারধরের শিকার হচ্ছে।

সিএনজি চালিত অটোরিকশার চালকরা জানান, সবাই ভাড়া বাড়ালে দোষ নাই, আমরা বাড়ালেই যত দোষ। সব কিছুরই দাম বাড়ছে। তাই আমরা ভাড়া বাড়াইছি। তবে অটোরিকশার কয়েকজন মালিক ও স্ট্যান্ডের চেইন মাস্টার বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ অস্বীকার করেছেন।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নুরুল আমিন বলেন, সিএনজি যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS