ভিডিও

রংপুরে ১২টি মামলায় গ্রেপ্তার ১৫০ জন

প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০৭:৪০ বিকাল
আপডেট: জুলাই ২৬, ২০২৪, ০৭:৪০ বিকাল
আমাদেরকে ফলো করুন

রংপুর প্রতিনিধি : কোটা বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে, পুলিশের ওপর হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাটের ঘটনার ১২টি মামলায় গত ২৪ ঘন্টায় নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশ ও রপুর জেলা পুলিশ ২১ জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে বিএনপি, ছাত্রদল ও জামায়াতের নেতাকর্মীরা রয়েছেন।

এই নিয়ে গত ৮দিনে গ্রেপ্তারের সংখ্যা দাঁড়ালো ১৫০ জনে। রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার ওসি মোন্তাছির বিল্লা জানান, যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের সকলকে ভিডিও ফুটেজ ও স্থির চিত্র দেখে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা তাজহাট থানা ও পুলিশ ফাঁড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনার সাথে জড়িত।

গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছেন- ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আকাশ, নগরীর কুকরুল এলাকার জামায়াতের সমন্বয়ক সাখাওয়াত হোসেন হরিজন সম্প্রদায়ের নেতা সঞ্জয় বাসফোরসহ ১৫ জন। অপরদিকে রংপুর জেলা পুলিশ বিএনপি ও জামায়াতের ৫ নেতাকে গ্রেপ্তার করেছে। এরমধ্যে ৪ জন বিএনপির ও ১ জন জামায়াত নেতা রয়েছে।

কারফিউ শিথিল করায় নগরীর বিপনী বিতানসহ বিভিন্ন মার্কেট শুক্রবারও খোলা রয়েছে। ব্যবসায়ীরা জানান, টানা আন্দোলনের লোকসান পুষিয়ে নিতে মার্কেটগুলো খোলা রাখা হয়েছে। নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিভিন্ন সড়কে পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাটহল অব্যাহত রয়েছে।

নগরীর শালবন এলাকার গৃহবধূ সম্পা হোসেন জানান, সরকারের বিভিন্ন পদক্ষেপের কারণে নগর জীবনে কিছুটা স্বস্তি ফিরে এসেছে। রংপুর শন্তিপূর্ণ নগরী। এখানে অসহিংস ঘটনা ঘটবে আমরা কখনো ভাবি নাই। আমরা শান্তি বসবাস করতে চাই।

ব্যবসায়ী সরোয়ার হোসেন জানান, গত কয়েকদিনের আন্দোলন ও কারফুর কারণে দোকান বন্ধ থাকায় পরিবার নিয়ে কষ্টের মধ্যে জীবনযাপন করতে হয়েছে। আশা করি এই শান্তিপূর্ণ পরিবেশ অব্যাহত থাকবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS