ভিডিও

রাবিতে মুখে লাল কাপড় বেঁধে র‌্যালি-সমাবেশ করলেন বিএনপি ও জামায়াতপন্থী শিক্ষকরা

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ১০:৩২ রাত
আপডেট: জুলাই ৩০, ২০২৪, ১০:৩২ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে ঘোষিত রাষ্ট্রীয় শোকের দিনে লাল কাপড় মুখে বেঁধে র‌্যালি ও সংহতি সমাবেশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকরা। নিপীড়ন বিরোধী শিক্ষকবৃন্দের ব্যানারে এ কর্মসূচি পালন করেন তারা। ব্যানারে লেখা হয় দেশব্যাপী ছাত্র হত্যা, নিপিড়িন ও হয়রানির ঘটনায় প্রতিবাদ র‌্যালি ও সংহতি সমাবেশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ মঙ্গলবার (৩০ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে থেকে লাল ব্যানার নিয়ে র‌্যালি শুরু করা হয়। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে সংহতি সমাবেশ করে শিক্ষকরা। মুখে লাল কাপড় বেঁধে র‌্যালি ও সমাবেশে অংশ নেন শিক্ষকরা। সংহতি সমাবেশে সভাপতিত্ব করেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. সালেহ হাসান নকীব।

শিক্ষার্থীদের নয় দফা দাবির সাথে একাত্মতা ঘোষণা করে অধ্যাপক সালেহ হাসান নকীব বলেন, আমরা শিক্ষার্থীদের পাশে আছি। আটক শিক্ষার্থীদের মুক্তি ও দ্রুত ক্যাম্পাস খুলে দেয়ার দাবিও জানান তিনি। সমাবেশ সঞ্চালনা করেন আরবী বিভাগের অধ্যাপক ড. মো. ইফতেখারুল আলম মাসুদ। রাষ্ট্রীয় শোকের দিনে লাল কাপড় মুখে বেঁধে র‌্যালি ও সংহতি সমাবেশের কারণ জানতে চাইলে তিনি বলেন, এ কর্মসূচি আমাদের পূর্ব নির্ধারিত ছিল।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হেমায়েতুল ইসলাম বলেন, বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের লাল কাপড় বেঁধে কর্মসূচিতে যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাস ও প্রধান ফটকে মোতায়েন করা হয় অতিরিক্ত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের। আর যেহেতু তারা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে চেয়েছেন তাই তাদের বাধা দেওয়া হয়নি।

এদিকে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে শোকসভার আয়োজন করা হয়। আজ মঙ্গলবার (৩০ জুলাই) সকালে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অবস্থান নিয়ে নেতাকর্মীরা কালো ব্যাচ ধারণ করেন এবং নিহতদের স্মরণে দোয়া মাহফিলের আয়োজন করেন।

এ শোক সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS