ভিডিও

কারফিউ জারির পর ১১ দিনেও সচল হয়নি রহনপুর রেলবন্দর

প্রবেশ করেনি ভারতীয় আমদানি পণ্যবাহী ট্রেন

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ১০:৪৭ রাত
আপডেট: জুলাই ৩০, ২০২৪, ১০:৪৭ রাত
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : কারফিউ জারির পর ১১দিনেও চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর রেলবন্দর সচল হয়নি। প্রবেশ করেনি কোনও আমাদানি পণ্যবাহী ভারতীয় কোন ট্রেন (মালবাহী ওয়াগনের র‌্যাক)। গত ১৯ জুলাই শেষ আমদানি পণ্যবাহী ট্রেন রহনপুরে প্রবেশ করে।

তবে কারফিউ জারির পূর্বে রহনপুর বন্দর দিয়ে প্রবেশ করা আমাদানি (খইল বা ডিওপি--ড্রাই ওয়েল কেক যা মাছ ও পশু খাদ্য) পণ্য বোঝাই ৩টি ট্রেন যেগুলো রহনপুর রেলবন্দর পথে বাংলাদেশে প্রবেশের পর দেশের অভ্যন্তরে বিভিন্ন গন্তব্যে যাবার জন্য জেলা সদর উপজেলার আমনুরা জংশন রেলওয়ে স্টেশনে অপেক্ষমান ছিল  তার ২টি কারফিউ এর মধ্যে নিজ নিজ গন্তব্যে পৌঁছেছে।

এদিকে আমদানিকারক ও রেল সূত্রে জানা গেছে, রহনপুরের বিপরীতে ভারতের  বিভিন্ন স্টেশনে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে বেশ কয়েকটি আমদানি পণ্যবাহী ট্রেন। এদিকে গত ২৫ জুলাই থেকে চাঁপাইনবাবগঞ্জসহ আঞ্চলিক রুটে ট্রেন চলাচলের সিদ্ধান্ত হলেও পরে তা বাতিল হয়। সরকার দেশে গত ১৯ জুলাই ট্রেন চলাচল বন্ধের পর গত ২০ জুলাই দেশে কারফিউ জারি হয়।

এরপর থেকে জেলায় সকল শ্রেণির যাত্রী ও পণ্যবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। আঞ্চলিক বা আন্ত:নগর ট্রেন চলাচল কবে স্বাভাবিক হবে তা গতকাল সোমবার বিকেল পর্যন্ত জানাতে পারেনি চাঁপাইনববাবগঞ্জের রেল সূত্র। এদিকে ট্রেন চলাচল বন্ধে ভোগান্তি বেড়েছে যাত্রীদের। পণ্য পরিবহণেও অসুবিধা হচ্ছে।

কারফিউ শিথিলের সময়সীমা বাড়ায় সার্বিক পরিস্থিতি প্রায় স্বাভাবিক হয়ে উঠলেও ট্রেন চলাচল শুরু না হওয়ায় স্বল্প আয়ের মানুষদের অসুবিধা হচ্ছে। জেলায় বর্তমানে ভোর ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত টানা ১৭ ঘন্টা কারফিউ শিথিল রয়েছে। কারফিউ জারি রয়েছে রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত টানা ৭ ঘন্টা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS