ভিডিও

দিনাজপুরে বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের সমাবেশে পুলিশের বাধা আটক ১০

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ০৯:৫৩ রাত
আপডেট: জুলাই ৩১, ২০২৪, ০৯:৫৩ রাত
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচির এক সমাবেশ পন্ড করে দিয়েছে পুলিশ। এসময় পুলিশ সেখান থেকে অন্তত ১০ জনকে আটক করেছে।

শিক্ষার্থীদের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টা থেকে দিনাজপুরের বড় ময়দানস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ জড়ো হতে শুরু করে বেশ কিছু শিক্ষার্থী। এরপর দুপুর ১২টায় তারা মাথায় লাল রেবন বেঁধে ও প্লাকার্ড নিয়ে সাম্প্রতিক সারাদেশে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে শিক্ষার্থী নিহতের প্রতিবাদে বিভিন্ন শ্লোগান দিতে শুরু করে।

তাৎক্ষণিক পুলিশ এসে তাদের সেখান থেকে চলে যেতে বলে। এরপরও শিক্ষার্থীরা অনড় থাকে। এপর্যায়ে পুলিশ তাদের সরে যেতে বাধ্য করে এবং সেখান থেকে ১০ জনকে ধরে নিয়ে যায়।

এদিকে ঘটনার পর থেকে পুরো শহরজুড়ে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল জোরদার করা হয়। দিনাজপুর শহরের হাসপাতাল মোড়, লিলির মোড়, মর্ডান মোড়, কলেজ মোড়, ফুলবাড়ী বাসস্ট্যান্ড, কাঞ্চন ঘাট এলাকায় অবস্থান নেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শিক্ষার্থীদের আটকের বিষয়ে দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুন  সাংবাদিকদের বলেন, শিক্ষার্থীরা শহীদ মিনার প্রাঙ্গণে জড়ো হয়ে বিক্ষোভ কর্মসূচি শুরু করেছিল। তাদের মধ্যে ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে।

তারা আসলে প্রকৃতই শিক্ষার্থী কিনা এসব বিষয়ে খোঁজখবর নিয়ে যদি সহিংসতার সাথে সম্পৃক্ত না হয় তাহলে অভিভাবকদের ডেকে তাদের হাতে তুলে দেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS