ভিডিও

জামায়াত-শিবির নিষিদ্ধ হলে সামনের দিনগুলো হবে শঙ্কার : রংপুরে জিএম কাদের

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ১০:১৭ রাত
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ১২:৩৫ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি :  জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা জিএম কাদের এমপি বলেছেন, এই মুহুর্তে দেশের পরিস্থিতি অস্থিতিশীল। এ সময় যদি মাঠে জামায়াত-শিবিরের জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা থাকে, তাহলে তাদের রাজনীতি নিষিদ্ধ করা হলে সামনের দিনগুলো খুব একটা ভালো যাবে না। এরকম হলে রাজনীতিতে আরও শঙ্কা বাড়বে।

জিএম কাদের দুঃখ করে বলেন, প্রতিরক্ষা বাহিনী রাষ্ট্রের সম্পদ। যারা দেশকে রক্ষা করবেন, অথচ তারা আজকে জনগণের দিকে বন্দুক তাক করে আছেন। যা খুবই দু:খজনক। আজ বুধবার (৩১ জুলাই) বিকেলে রংপুর সার্কিট হাউসে তিনদিনের সফরে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, কোটা আন্দোলনে সরকার ও সরকারি দল রাষ্ট্রযন্ত্র ব্যবহার করেছে। রাষ্ট্র আমাদের সকলের। রাষ্ট্রের কর্মকর্তা কর্মচারী রাষ্ট্রের সম্পদ। যে রাষ্ট্রযন্ত্র রাষ্ট্রের নাগরিকদের নিরাপত্তা দেয়ার কথা,সেখানে রাষ্ট্রযন্ত্র নাগরিকদের নিরাপত্তা না দিয়ে সরকারকে বাঁচাতে নির্বিচারে গুলিবর্ষণ করলো। হ্যালিকপ্টার থেকে গুলি করা হয়েছে, বহুতল ভবন থেকে গুলি করা হয়েছে।

এতে অনেক নিরীহ মানুষ মারা গেছে। শিশু মারা গেছে। যারা মারা গেছে, সরকার এখন পর্যন্ত তাদের সন্ত্রাসী প্রমাণ করতে পারেনি। কোটা আন্দোলনের সময় ঘটে যাওয়া ঘটনায় বিদেশে দেশের ভাবমূর্তি চরমভাবে নষ্ট করেছে। এমনিতে দেশের অর্থনৈতিক অবস্থা নাজুক।

সরকার দেশের অর্থনৈতিক অবস্থার উন্নতি না করে বরং রাজনৈতিক অস্থিরতা তৈরি করে দেশের অর্থনৈতিক অবস্থা নাজুক করছে। এতে রাজনৈতিক অস্থিরতা আরও বাড়বে। ধরপাকড় হবে। দেশের একটি দুষ্টুচক্র তৈরি হয়েছে। এই দুষ্টুচক্রের হাত থেকে খুব সহজে রেহাই মিলবে না।

তাই রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে এই অস্থিতিশীল পরিস্থিতি স্বাভাবিক করতে হবে। তা না হলে সহজে এই সংকট দূর হবে না। দিন যত যাবে ততই বাড়বে সংকট।

এসময় জাপা কো চেয়ারম্যান ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর কমিটির সাধারণ সম্পাদক এসএম ইয়াছির, কেন্দ্রীয় জাপার সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবুসহ দলের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS