ভিডিও

কুড়িগ্রামে চিলমারীতে সরকারি নির্দেশনা না মেনে প্রাথমিক বিদ্যালয়ে চলছে পাঠদান

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ১১:০০ রাত
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ১২:৩২ রাত
আমাদেরকে ফলো করুন

কুড়িগ্রাম জেলা ও চিলমারী প্রতিনিধি : একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কয়েকদিন ধরে চলছে পাঠদান কার্যক্রম। বিদ্যালয়ের শিক্ষকদের দাবি শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসায় কয়েকটি ক্লাস নিচ্ছেন তারা। পাঠদান কার্যক্রম পরিচালিত হবার কথা স্বীকার করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী বলেন শিক্ষার্থীদের পড়ালেখার মানবিক বিষয়টি বিবেচনা করে পাঠদান করানো হচ্ছে।

এচিত্র কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার চর পাত্রখাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। তবে সদ্য যোগদানকৃত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সমেশ চন্দ্র মজুমদার বলেন, কুড়িগ্রামে কোন সরকারি বিদ্যালয়ে পাঠদান পরিচালিত হচ্ছে এমন কোন তথ্য আমার জানা নেই। বিদ্যালয়ে পাঠদান পরিচালনার কোন নির্দেশনা আমরা পাইনি।

যদি কেউ অতি উৎসাহী হয়ে পাঠদান করায় সেটা তাদের দায়ভার। রংপুর বিভাগীয় উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মুজাহিদুল ইসলাম বলেন, বিষয়টি আমি খোঁজ নিচ্ছি। এছাড়াও তিনি বলেন, আগামী রোববার থেকে পাঠদান শুরুর নির্দেশনা রয়েছে।

জানা যায়, আজ বুধবার (৩১ জুলাই) সকালে চিলমারী উপজেলার রমনা মডেল ইউনিয়নের চর পাত্রখাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাচ্ছে বেশ কিছু শিক্ষার্থী। এসময় শ্রেণিকক্ষে সহকারী শিক্ষকরা পাঠদান করাচ্ছেন। বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণি হতে পঞ্চম শ্রেণি পর্যন্ত পাঠদান কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। শিক্ষার্থী ও অভিভাবকদের দাবি বেশ কয়েকদিন ধরে বিদ্যালয়ে শিক্ষকরা উপস্থিত হয়ে ক্লাস করাচ্ছেন।

সহকারী শিক্ষকা রেজাউল আলম ও জেসমিন আরা জবা বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিদ্যালয়ে শিক্ষকদের উপস্থিত হবার নির্দেশ দেয়া হয়েছে। শিক্ষকদের বিদ্যালয়ে আসা দেখে শিক্ষার্থীরাও খুশি হয়ে বিদ্যালয়ে আসছে। তাই প্রধান শিক্ষকের নির্দেশে কিছু দিন ধরে কয়েকটি করে ক্লাস নেয়া হচ্ছে।

চিলমারী উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা শিক্ষা অফিসার জাহিদুর রহমান বলেন, আমি উপজেলা মাসিক সমন্বয় মিটিংয়ে রয়েছি। পরে এই বিষয়ে কথা বলবো। পরে তাকে ফোন করা হলেও তিনি আর ধরেননি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS