ভিডিও

গাইবান্ধায় শিক্ষার্থীদের বিক্ষোভ 

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০৫:৫১ বিকাল
আপডেট: আগস্ট ০২, ২০২৪, ১২:৩১ রাত
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক : কোটা সংস্কার আন্দোলনের সময় সারা দেশে শিক্ষার্থীদের ওপর হামলা, গুলি, হত্যার বিচারসহ ৯ দফা দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে ‘রিমেম্বারিং আওয়ার হিরোজ’ কর্মসূচি পালন করেছেন বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১ আগস্ট) বেলা ১১টার দিকে শহরের বাস টার্মিনাল এলাকার কাদির অ্যান্ড সন্স তেলের পাম্পের সামনে থেকে একটি মিছিল বের করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা। পরে মিছিলটি পলাশ পাড়া মোড় হয়ে ইউটার্ন নিয়ে ডিসি অফিসের সামনে যায়। এর পর তারা বাস টার্মিনাল এলাকার আর রহমান তেলের পাম্পের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এ সময় রাস্তার দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।


এ সময় লোকজন আতঙ্কিত হয়ে দোকানপাট বন্ধ করে ফেলেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ, র‍্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিক্ষোভকারীদের চারপাশে ঘিরে রাখে। পরে গাইবান্ধা বার অ্যাসোসিয়েশনের কয়েকজন আইনজীবী ছাত্র-ছাত্রীদের সঙ্গে আন্দোলনে যোগ দেন। এ সময় নানা স্লোগানে মুখরিত হয়ে ওঠে আশপাশ।


টানা দুই ঘণ্টা সড়ক অবরোধের পর বিক্ষোভকারীরা গাইবান্ধা শহরে প্রবেশ করার চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী তাদের বাধা দেয়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনী ও বিক্ষোভকারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS