ভিডিও

আবু সাঈদকে ‌‘বীর মুক্তিসেনা’ বললেন জিএম কাদের

প্রকাশিত: আগস্ট ০২, ২০২৪, ০৭:১৩ বিকাল
আপডেট: আগস্ট ০৩, ২০২৪, ১২:২২ দুপুর
আমাদেরকে ফলো করুন

কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাঈদের কবর জিয়ারত করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। এ সময় তিনি আবু সাঈদসহ সকল নিহতদের ‌‘বীর মুক্তিসেনা’ পদবি দেন।

গতকাল বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেলে রংপুরের পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের বাবনপুর গ্রামে আবু সাঈদের বাড়িতে যান জিএম কাদের। সেখানে তিনি নিহতের পরিবারের সঙ্গে কথা বলে তাদের খোঁজখবর নেন। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান সংসদের বিরোধী দলীয় নেতা। পরে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নিহত আবু সাঈদের কবর জিয়ারত করে তার রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করেন।

 

কোটা সংস্কার আন্দোলনে নিহত আবু সাঈদসহ সকল নিহতদের ‌‘বীর মুক্তিসেনা’ উল্লেখ করে জিএম কাদের বলেন, রংপুরের বীর সন্তান আবু সাঈদ। আমি তাকে বীর মুক্তিসেনা হিসেবে অভিহিত করছি। শহীদ আবু সাঈদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি। একইসঙ্গে তার আত্মার মাগফিরাত কামনা করছি। নতুনভাবে ছাত্রদের বৈষম্যবিরোধী এই আন্দোলনে আরও যারা শহীদ হয়েছেন আমি তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। আল্লাহ যেন তাদের সবাইকে বেহেস্ত দান করুন।

এ সময় তার সঙ্গে ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, পীরগাছা উপজেলার সাবেক চেয়ারম্যান ও জাপা নেতা আবু নাসের শাহ্ মো. মাহবুবার রহমান, জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবু, পীরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নুরে আলম যাদু, জাতীয় যুব সংহতি রংপুর জেলার সভাপতি হাসানুজ্জামান নাজিম প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS