ভিডিও

মধ্য শ্রাবণের বৃষ্টির পানিতে ভাসছে বগুড়া শহরের বিভিন্ন এলাকা

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২৪, ০৭:৪৪ বিকাল
আপডেট: আগস্ট ০৩, ২০২৪, ০৭:৪৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : আবহাওয়ার গতিপ্রকৃতি বোঝা দায়। এই ভালো, তো এই খারাপ। সকাল থেকেই রোদহীন আকাশ। গত তিনদিন ফুটে উঠেছে পুরোদস্তুর বর্ষার রূপ। কোথাও ছিটেফোঁটা, আবারও কোথাও একেবারে ভারী বৃষ্টি ঝরছে গোটা দেশজুড়ে।

বৃষ্টির মাত্রা বেশি হওয়ায় অন্যান্য স্থানের মত বগুড়া শহরের বেশিরভাগ রাস্তায় পানি জমে যায়। বিশেষ করে আজ শনিবার (৩ আগস্ট) দুপুরের পরের ঝুম বৃষ্টির পানিতে ভাসতে দেখা গেছে বগুড়ার বাদুরতলা, সেউজগাড়ী, সবুজবাগ, গোহাইলরোডসহ  বগুড়া শহরের বেশ কিছু এলাকাসহ রাস্তাঘাট। এদিকে আবহাওয়া অফিস বৃষ্টির পূর্বাভাসে জানিয়েছেন এই বৃষ্টি চলবে আরও পাঁচদিন।

শ্রাবণ মাসের শুরুতে বৃষ্টির দেখা না মিললেও শ্রাবণের দ্বিতীয়ার্ধে এসে ধরা দিল যেন বর্ষা। গত বৃহস্পতিবার সকাল ৬টার পর থেকে বৃষ্টি শুরু হয়ে  থেমে থেমে তা চলে আজ শনিবার (৩ আগস্ট) সকাল ৭টা পর্যন্ত। এরপর সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত রোদহীন মেঘলা আকাশ থেকে হঠাৎ করেই নামে ঝুম বৃষ্টি। আজ শনিবার (৩ আগস্ট) শুক্রবার সন্ধ্যা ৬ টা থেকে আজ শনিবার (৩ আগস্ট) সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘন্টায় ৮৭ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

সবমিলিয়ে গত তিনদিনে ১৬০ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ তথ্য জানিয়ে আবহাওয়া অফিস বলছে, আজ বৃষ্টিপাতের পরিমান আরও বাড়তে পারে। এদিকে বৃষ্টিপাতের জন্য সবচেয়ে বেশি বেকায়দায় পড়েছিলেন বৃষ্টির বিরতিকালে ছাতা না নিয়ে বের হওয়া মানুষ। প্রয়োজনীয় কাজ সারতে যারা শহরে বের হয়েছিলেন তারা হঠাৎ করেই বৃষ্টির কবলে পড়েন।

অনেককেই বৃষ্টির মধ্যেই ভিজতে ভিজতে চলতে দেখা গেছে। আবার অনেকে আশ্রয় নিয়েছিলেন কেউ ছাতার নিচে, কেউ আশেপাশের বিল্ডিংয়ের নিচে, নয়তো কেউ কেউ রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা রিকশার মধ্যে বসে ভিজছিলেন।

ক’দিন থেকে লাগাতার বৃষ্টির কারণে রাস্তা ঘাটে যানবাহনের সংখ্যা কমে যাওয়ায় যারা আছে তারা বেশি বেশি ভাড়া আদায় করছে। অন্যদিকে বৃষ্টির জন্য বাজারে কমতে থাকা সবজির দাম আবারও চড়েছে। এরই মধ্যে ভাল ব্যবসা করছে ছাতা এবং রেইনকোটের ব্যবসায়ীরা। যে ছাতার দাম ক’দিন আগেও ৩শ’ থেকে সাড়ে তিনশ’ টাকা ছিল সেই  ছাতার দাম প্রতি পিসে বেড়েছে ৫০ থেকে ৮০ টাকা পর্যন্ত।

বগুড়ার আবহাওয়া অফিস সূত্র জানায়, মৌসুমী বায়ুর প্রভাবে দেশজুড়ে বৃষ্টি হচ্ছে। আজও সারা দিন বৃষ্টি হবে। চলবে আরও কয়েকদিন। বৃষ্টির কারণে গত শুক্রবার তাপমাত্রা কমে ২৮ ডিগ্রীতে নামলেও আজ শনিবার (৩ আগস্ট) তা আবারও বেড়ে প্রায় ৩১ ডিগ্রীতে উঠে।

আজ শনিবার (৩ আগস্ট) সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১২ঘন্টায় বগুড়ায় ৩৬ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS