ভিডিও

বগুড়ার শাজাহানপুরে মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

চাপাতি, চাকু, লাঠি, রশি উদ্ধার

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২৪, ০৯:৪৫ রাত
আপডেট: আগস্ট ০৩, ২০২৪, ০৯:৪৫ রাত
আমাদেরকে ফলো করুন

শাজহানপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শাজাহানপুরে মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে ৩ দুর্বৃত্তকে গ্রেপ্তার করেছে শাজাহানপুর থানা পুলিশ। এ সময় আটককৃতদের কাছ থেকে ডাকাতির সরঞ্জাম ২টি চাপাতি, ১টি চাকু, ৪টি লাঠি ও কিছু রশি উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলো উপজেলার রহিমাবাদ উত্তরপাড়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে রায়তুল ইসলাম বাবু (২৫), একই এলাকার শফিউল ইসলামের ছেলে রাতুল (২৪) এবং নুরুল ইসলামের ছেলে আজিমদ্দিন (২৫)।

থানা সূত্রে জানা গেছে, এসব দুর্বৃত্ত শাজাহানপুর উপজেলাধীন ঢাকা-বগুড়া মহাসড়কের রহিমাবাদ নামক স্থানে ওঁৎ পেতে মহাসড়কে চলাচলকারি যানবাহন নানা কায়দায় থামিয়ে দীর্ঘদিন যাবত ডাকাতি করে আসছিল।

একপর্যায়ে গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে গোপন সংবাদে পুলিশ জানতে পারে যে, একদল ডাকাত রহিমাবাদ এলাকায় মহাসড়কে চলাচলকারি যানবাহন থামিয়ে ডাকাতির প্রস্তুতি নিয়েছে। এমতাবস্থায় থানা পুলিশের একটি আভিযানিক দল ঘটনাস্থলে অভিযান চালিয়ে উপরোক্ত তিন দুর্বৃত্তকে আটক এবং তাদের কাছে থাকা ডাকাতির জন্য বহনকৃত ২টি চাপাতি, ১টি বড় আকারের চাকু (ড্র্র্রাগন আকৃতির খোলকে মোড়ানো), ৪টি লাঠি ও বেশকিছু পরিমাণ রশি উদ্ধার করে।

এ ব্যাপারে শাজাহানপুর থানার ওসি মো. শহিদুল ইসলাম জানিয়েছেন, এরা সংঘবদ্ধ দুর্বৃত্ত। তারা যানবাহনের ডাকাতির উদ্দেশ্যে রাতের আঁধারে মহাসড়কের পাশে ওঁৎ পেতে থাকে। নিজেদের প্রয়োজনে যদি কোন যানবাহন ব্রেক করে তাহলে ওঁৎ পেতে থাকা দুর্বৃত্তরা ওই যানবাহনে ডাকাতি করে। এমনকি দুর্বৃত্তরা দূর থেকে চলন্ত যানবাহনে ঢিল ছুঁড়ে।

এতে যান্ত্রিক ত্রুটি হয়েছে ভেবে যানবাহনের চালক ব্রেক করা মাত্রই দুর্বৃত্তরা ডাকাতির সুযোগ নেয়। এ জঘন্য কাজটি তারা দীর্ঘদিন যাবত করে আসছিল। একপর্যায়ে সংঘবদ্ধ দুর্বৃত্ত চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তারপূর্বক আদালতে প্রেরণ করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS