ভিডিও

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ, বিক্ষোভে অভিভাবক-শিক্ষার্থীরা

প্রকাশিত: আগস্ট ০৪, ২০২৪, ১১:৪০ দুপুর
আপডেট: আগস্ট ০৪, ২০২৪, ১১:৪০ দুপুর
আমাদেরকে ফলো করুন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আজ থেকে অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক অসহযোগ আন্দোলনের কর্মসূচি পালন করবে। এক দফা দাবিতে মানিকগঞ্জে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাধারণ শিক্ষার্থীরাসহ অভিভাবকরা।

আজ রোববার (০৪ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে মানিকগঞ্জের মানুরা এলাকার মমতার চক্ষু হাসপাতালের সামনে মহাসড়ক অবরোধ করা হয়। 

সরেজমিনে দেখা গেছে, ঢাকা-আরিচা মহাসড়কের মানড়া এলাকায় শিক্ষার্থীরা প্লেকার্ড হাতে নিয়ে শান্তিপূর্ণ অবস্থানে থেকে প্রতিবাদ করছেন। শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে অভিভাবকগণ মহাসড়কে অবস্থা নিয়েছে। এক দফার দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা। 

এ ছাড়াও মহাসড়ক দিয়ে কোনো যানবাহন আসলে ঘুরিয়ে দিচ্ছেন তারা। তবে জরুরি সেবায় নিয়োজিত সকল ধরনের গাড়ি চলাচল করতে দিচ্ছে আন্দোলনরত শিক্ষার্থীরা। 

এদিকে, অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক অসহযোগ আন্দোলনের কর্মসূচি পালন করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি এলাকায় জড় হচ্ছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা। আজ রবিবার (৪ আগস্ট) বেলা ১০টায় রাজধানীর বিভিন্ন স্থান থেকে লাঠিসোঁটা হাতে ক্যাম্পাসে প্রবেশ করেন তারা। এসময় নিরাপত্তার জন্য থাকা আনসারদের সরিয়ে দেন আন্দোলনকারীরা।

জানা গেছে, সকাল ১০টা নাগাদ আন্দোলনকারীদের একটি গ্রুপ লাঠিসোঁটা হাতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসে। পরবর্তীতে তারা টিএসসিতে থাকা ছয় আনসার বাহিনীকে তারা ধরে নিয়ে যায় এবং জগন্নাথ হলের পাশে তাদেরকে ছেড়ে দেয়। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS