ভিডিও

৩০ সহস্রাধিক বিক্ষুব্ধ জনতার ঢল

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিলে উত্তাল শাজাহানপুরের রাজপথ

অফিসে-আদালতে কোন কাজ হয়নি, সড়কে চলেনি যানবাহন

প্রকাশিত: আগস্ট ০৪, ২০২৪, ০৪:৩১ দুপুর
আপডেট: আগস্ট ০৪, ২০২৪, ০৪:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে আজ রোববার বগুড়ার শাজাহানপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ঢাকা-বগুড়া মহাসড়কে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। ২০০২ সালে উপজেলা প্রতিষ্ঠার পর স্মরণকালের বিশাল বিক্ষোভ মিছিলে উত্তাল হয়ে ওঠে শাজাহানপুরের রাজপথ।

অপরদিকে অসহযোগ আন্দোলনে শাজাহানপুরে সরকারি অফিসে-আদালতে কোন কাজ কর্ম হয়নি। সড়কে চলেনি কোন যানবাহন। সকাল ১১টায় উপজেলার মাঝিড়া বাইপাস এলাকায় একত্রিত হতে থাকে আন্দোলনকারিরা।

ছাত্র, অভিভাবকসহ বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার আন্দোলনকারি সমবেত হওয়ার পর সরকার বিরোধী নানা স্লোগানে উত্তপ্ত হয়ে ওঠে ঢাকা-বগুড়া মহাসড়ক। বিক্ষোভ মিছিলটি মাঝিড়া বাইপাস থেকে শাজাহানপুর থানা ভবনের সামনে দিয়ে আধারঘাট হয়ে বগুড়া সেনা নিবাসের সেনা সরনি প্রদক্ষিণ করে। থানা ভবন অতিক্রম করার সময় বিক্ষোভকারীরা ভবন লক্ষ্য করে ঢিল ছুড়তে থাকে। এসময় থানা ভবন রক্ষা করতে পুলিশ সদস্যরা মেইন গেট বন্ধ করে ভিতরে অবস্থান নেয়। বিক্ষোভ চলাকালে থানার ওসি মো. শহিদুল ইসলামের নেতৃত্বে আইন-শৃঙ্খলা রক্ষায় মাঝিড়া বন্দরে কর্মরত ছিলেন একদল পুলিশ সদস্য। তাদেরকে উদ্দেশ্য করে "ভূয়া, ভূঁয়া" বলে স্লোগান দেয়। এক পর্যায়ে মিছিলের পাশ দিয়ে টহলরত সেনা সদস্যদের গাড়ি পার হলে মিছিল থেকে স্লোগান দেওয়া হয় " এই মুহূর্তে দরকার, সেনা শাসিত সরকার" অপরদিকে একই সময়ে উপজেলার নয়মাইল, বনানী গোল চত্বর এবং বেতগাড়ী বাইপাস এলাকায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে রাস্তায় নেমে আসে কয়েক হাজার মানুষ। দুপুর সাড়ে ১২টার দিকে মাঝিড়া বন্দর থেকে বিক্ষোভকারীদের একটি বিশাল মিছিল খন্ড খন্ড ভাবে বনানী গোল চত্বরের দিকে যেতে থাকে।

শাজাহানপুর উপজেলা নির্বাহী অফিসার মুহসিয়া তাবাসসুম জানান, সরকারি অফিসে-আদালত যথারীতি খোলা ছিল। কিন্তু সেবা প্রত্যাশী না থাকায় কাজ কর্ম তেমন হয়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS