ভিডিও

রণক্ষেত্র রংপুর : নিহত ২ : সাংবাদিকসহ আহত ৩০ 

প্রকাশিত: আগস্ট ০৪, ২০২৪, ০৫:২০ বিকাল
আপডেট: আগস্ট ০৪, ২০২৪, ০৫:২০ বিকাল
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি :  সরকারি চাকরিতে কোটা সংস্কার ঘিরে আন্দোলনকারীদের সরকার পতনের এক দফা দাবি ঘোষণার পর সারাদেশের মতো রংপুরেও সকাল থেকেই বিরাজ করেছিলো উত্তেজনা।

বেলা বাড়ার সাথে সাথে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া, একসময় রণক্ষেত্র তৈরী হয় রংপুর। এতে দুইজন নিহত হয়েছে। নিহতদের এখনও পরিচয় সনাক্ত সম্ভব হয়নি।

সাংবাদিকসহ আরো প্রায় ৩০ জনের মতো আহত হয়েছে। আজ শনিবার (৪ আগস্ট) দুপুরের দিকে নগরীর সিটি কর্পোরেশনের সামনে, সুপার মার্কেট, জাহাজকোম্পানীর ও পায়রা চত্বরে এই ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। 

দেখা যায়, সকাল থেকেই রংপুর মহানগর ও জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় ঘিরে অবস্থান নেয় আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অন্যান্য নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে। অন্যদিকে আন্দোলনকারী শিক্ষার্থীও অন্যান্যরা অবস্থান নেয় নগরীর টাউনহল চত্বরে।

সেই সাথে নগরীর বিভিন্ন পাড়া মহল্লার অলিগলিতে বিএনপি ও জামায়াত-শিবিরের নেতাকর্মীরা অবস্থান নেন। বেলা ১২ টার দিকে আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা জাহাজকোম্পানী মোড় থেকে পায়রা চত্বরে অবস্থান শিক্ষার্থীদের ধাওয়া দিলে তারা সিটি কপের্োরেশনের দিকে চলে যায়। পরে টাউনহল কেন্দ্রিক অবস্থান নেয়া শিক্ষার্থীরা যোগ দিয়ে পাল্টা ধাওয়া করে আওয়ামীলীগের নেতাকর্মীরা। এতে মুখোমুখি সংঘর্ষ শুরু হয়। ঘটনাস্থলে কয়েকজন গুরুতর আহত হয়। তাদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে দুজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।  

এদিকে রংপুর সিটি কর্পোেরেশনের সামনে অবস্থান করা এনটিভির ক্যামেরাপারসন আরমান, চ্যানেল টুয়েন্টি ফোরের রিপোর্টার ফকরুল শাহীন, নিউজটুয়েন্টিফোর এর রিপোর্টার রেজাউল ইসলাম মানিক, একুশে টিভির ক্যামেরাম্যান আলী হায়দার রনি, ইত্তেফাকের ফটো সাংবাদিক রাশেদ রাব্বি, অনলাইনের মিজানসহ ১০ জন গণমাধ্যম কর্মীকে মারধর করেছে আন্দোলনকারীরা। দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার পর রংপুরের প্রধান নগরীর সিটি কর্পোরেশনের সামনে, সুপার মার্কেট, জাহাজকোম্পানীর ও পায়রা চত্বরসহ বিভিন্ন এলাকা দখলে নিয়েছে আন্দোলনকারীরা। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS