ভিডিও

বগুড়ায় বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণ মামলায় জেলাহজতে পুলিশ কর্মকর্তা

প্রকাশিত: আগস্ট ০৪, ২০২৪, ১০:০৬ রাত
আপডেট: আগস্ট ০৫, ২০২৪, ০৯:৩৪ সকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ায় বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণ মামলায় পুলিশের এসআই মিথুন সরকারের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানো হয়েছে। আজ রোববার (৪ আগস্ট) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবিরের আদালতে হাজির হয়ে জামিন চাইলে তা নামঞ্জুর করে তাকে জেলাহাজতে পাঠানোর আদেশ দেওয়া হয়। ওই আদালতের স্পেশাল পিপি আশিকুর রহমান সুজন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত বুধবার ওই আদালতের বিচারক তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মিথুন সরকার বগুড়ার শেরপুর থানায় কর্মরত ছিলেন। তার বাড়ি বৃহত্তর ময়মনসিংহ বিভাগের শেরপুর জেলা সদরের বয়ড়া পালপাড়া গ্রামে।

পুলিশের প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় এক বছর আগে তাকে সাময়িক বরখাস্ত করে বগুড়া পুলিশ লাইন্সে প্রত্যাহার করা হয়। বর্তমানে সেখানেই তিনি কর্মরত আছেন বলে জেলা পুলিশ সূত্রে জানা যায়।
এর আগে মামলার তদন্ত শেষে গত ১০ জুন আদালতে পিবিআই বগুড়ার পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা জাহিদ হোসেন মন্ডল অনুসন্ধান প্রতিবেদন দাখিল করেন।

ওই প্রতিবেদনে ১৬৪ ধারায় আদালতে দেওয়া দুজন সাক্ষির জবানবন্দি প্রদান ছাড়াও নানা তথ্য-উপাত্ত উপস্থাপন করা হয়। প্রতিবেদনে উল্লেখ করা হয়, পুলিশের বিভাগীয় তদন্তেও অভিযোগের সত্যতা  মিলেছে। তবে উচ্চ আদালতের একটি রায়ের কথা উল্লেখ করে মামলার তদন্তকারী কর্মকর্তা অনুসন্ধান প্রতিবেদনে  ওই ছাত্রী প্রাপ্ত বয়স্ক হওয়ায় আসামি মিথুন সরকার নারী ও শিশু নির্যাতন দমন আইনে এর ৯(১) ধারায় আমলে নেওয়ার মতো কোন অপরাধ করেননি বলে উল্লেখ করেন।

আদালত সূত্র জানায়, পিবিআই-এর দাখিল করা ওই প্রতিবেদনের বিরুদ্ধে ভুক্তভোগী ছাত্রী গত ৩০ জুন আদালতে না রাজি দরখাস্ত দেন। আদালত অনুসন্ধান প্রতিবেদনসহ মামলার তথ্য-উপাত্ত পর্যালোচনা করে অভিযোগ আমলে নিয়ে বুধবার আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ দেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS